adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ’১৪- জাপানি ভক্তদের সতর্ক করলেন সরকার

জাপানি ভক্তদের সতর্ক করলেন সরকার স্পোর্টস ডেস্ক : ব্রাজিল বিশ্বকাপ চলাকালে ডাকাতি, অপহরণ ও ক্রেডিট কার্ড স্কিমিংয়ের মতো ঘটনা অহরহ ঘটার আশঙ্কা করছে জাপান। তাই বিশ্বমঞ্চের লড়াই উপভোগ করতে যাওয়া জাপানি ভক্তদের সতর্ক থাকতে কয়েকটি পরামর্শ দিলেন জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়। ইন্টারনেট
নিরাপত্তা পরামর্শ হিসেবে এই মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে ভ্রমণকারীদের উদ্দেশ্যে বলেন, মাদকসহ বেশ কিছু সংগঠিত অপরাধের মাত্রা ব্রাজিলে অনেক বেশি ঘটে।
আইভরি কোস্টের সঙ্গে ১৪ জুন রেসিফে জাপান নিজেদের প্রথম ম্যাচ খেলবে। এই ভেন্যুটি নিয়ে সতর্ক সরকার। বিজ্ঞপ্তিতে জানানো হয়, রেসিফে জাপানের চেয়ে ৪৩ বার বেশি খুনের ঘটনা ঘটে। আর দুশবারের মতো ছিনতাই ডাকাতির ঘটনা ঘটে।
এজন্য ভক্তদের এক সঙ্গে গ্র“প করে চলার পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া রাতে বাইরে যাওয়া থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়েছে। মরুভূমির মতো জায়গায় না যেতে, সংযত পোশাক পরতে এবং ক্যামেরা ও স্মার্ট ফোন অন্যের দৃষ্টির বাইরে রাখার পরামর্শ দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। জাপানি ভ্রমণকারীরা যেন বিপদে না পড়ে সেজন্য রেসিফে ছাড়াও নাটাল ও কুইয়াবায় সাময়িক সময়ের জন্য কার্যালয় খুলছে তারা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া