adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার ভলিবলের ফাইনালে মুখোমুখি বাংলাদেশ-তুর্কমেনিস্তান

ক্রীড়া প্রতিবেদক : বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশিপের শিরোপা লড়াই শুক্রবার। মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বিকাল ৩টায় মুখোমুখি বাংলাদেশ ও তুর্কমেনিস্তান মুখোমুখি হবে।

ফাইনাল ম্যাচে তুর্কমেনিস্তানকে শক্তিশালী প্রতিপক্ষ মানলেও দ্বিতীয়বারের মতো শিরোপা জয়ের স্বপ্ন ঠিকই দেখছেন বাংলাদেশ কোচ। আর উচ্চতা, কৌশল-সব দিক থেকেই বাংলাদেশের চেয়ে এগিয়ে তুর্কমেনিস্তান। প্রতিপক্ষকে তাই সমীহ করছেন টাইগার কোচ আলি পোর আরোজি।

তিনি বলেন, তারা (তুর্কমেনিস্তান) খুবই পেশাদার দল। কিন্তু এটা নিয়ে আমাদের চিন্তার কিছু নেই। কেননা, উজবেকিস্তান, কিরগিজস্তানও ভালো দল ছিল। তারাও ভলিবলটা ভালো জানে। কৌশলে তারা ভালো। এ মুহূর্তে আমাদের দলও ভালো ফর্মে আছে। আমরা জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী।

প্রতিযোগিতার গ্রুপ পর্বে নেপালের কাছে প্রথম সেট হারের পর ৩-১ সেটে জিতেছিল বাংলাদেশ। মালদ্বীপের বিরুদ্ধে সরাসরি ৩-০ সেটে জয় পয় বাংলাদেশ। সেমিফাইনালে কিরগিজস্তানের বিরুদ্ধে জেতা ম্যাচেও প্রথম সেটে হেরেছিল বাংলাদেশ। ম্যাচের শুরুটা ভালো না হলেও খুব বেশি চিন্তিত নন ২০১৬ সালে বাংলাদেশকে প্রথম শিরোপা এনে দেওয়া কোচ।

কোচ বলেন, কোনো সেট না হেরে ফাইনালে উঠে আসা তুর্কমেনিস্তানকে হারাতে হলে সার্ভিস, ব্লক, অ্যাটাক সব বিভাগে যদি আমরা ভালো করতে পারি, তাহলে আমরা চ্যাম্পিয়ন হতে পারব। বিশেষ করে ব্লকিংয়ে ভালো করতে হবে। ভলিবলে ব্লকিং খুবই গুরুত্বপূর্ণ। এটা ভালো হলে প্রতিপক্ষের মনোবল ভেঙে যায় এবং সেক্ষেত্রে ম্যাচ জেতাও সহজ হয়ে যায়।

আমরা চাপে নেই। সবাই চাপমুক্ত। গত ম্যাচটা জিততে চেয়েছিলাম, পেরেছি। আশা করি ফাইনালেও পারব। এই টুর্নামেন্ট জিতলে আমাদের ভলিবল অনেক এগিয়ে যাবে।

এদিকে বাংলাদেশকে সমীহ করছেন তুর্কমেনিস্তান অধিনায়ক উসমানবেক কালান্দারোভ। সেমিফাইনালে কিরগিজস্তানের বিরুদ্ধে হরসিতদের জেতা ম্যাচ গ্যালারিতে বসে দেখার কথাও জানান তিনি। তিনি বলেন, বাংলাদেশ খুবই ভালো দল। গত বুধবার তারা কিরগিজস্তানকে হারিয়েছে। আমরা পুরো ম্যাচটা দেখেছি এবং বিশ্লেষণ করেছি। আমাদের কৌশল, পরিকল্পনা সবই ফাইনাল জেতা। চ্যাম্পিয়ন হওয়ার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করব।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া