adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিয়ম ভেঙে শ্রম প্রতিমন্ত্রী-সচিবের বিদেশ ভ্রমণ

নিয়ম ভেঙে শ্রম প্রতিমন্ত্রী-সচিবের বিদেশ ভ্রমণডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অমান্য করে একসঙ্গে বিদেশ গেলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও সচিব। আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) গভর্নিং বডির সভায় যোগ দিতে মঙ্গলবার শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু ও সচিব মিকাইল শিপার সুইজারল্যান্ডের জেনেভার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এস এম আরিফুজ্জামান জানান, প্রতিমন্ত্রী আইএলও-এর ৩২২তম গভর্নিং বডির সভায় বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। মন্ত্রী প্রতিনিধি দল নিয়ে মঙ্গলবার সকালে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টার্কি এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন।
তিনি আরও জানান, শ্রম ও কর্মসংস্থান সচিব মিকাইল শিপার প্রতিনিধি দলে রয়েছেন। প্রতিনিধি দলের আগামী ১১ নভেম্বর দেশে ফিরে আসার কথা রয়েছে বলেও জানান তিনি।
২০১১ সালের ১৯ জুন প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিদেশ ভ্রমণের অনুমতি ও অনুসরণীয় আনুষঙ্গিক বিষয় নিয়ে একটি পরিপত্র জারি করা হয়। ওই পরিপত্রে বলা হয়, ‘মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ও সচিব/ভারপ্রাপ্ত সচিবগণের একসঙ্গে বিদেশ ভ্রমণ সাধারণভাবে পরিহার করতে হবে। জাতীয় স্বার্থে বিশেষ ক্ষেত্রে (যেমন বিশ্বব্যাংক, আইএমএফ-এর বার্ষিক সভা, দাতাগোষ্ঠীর সভা) একত্রে বিদেশ ভ্রমণ অপরিহার্য হলে অত্যন্ত সীমিত ক্ষেত্রে এর ব্যত্যয় করা যেতে পারে।’
সুইজারল্যান্ডের জেনেভায় গত ৩০ অক্টোবর আন্তর্জাতিক শ্রম সংস্থার ৩২২তম গভর্নিং বডির সভা শুরু হয়েছে। চলবে ১৩ নভেম্বর পর্যন্ত।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া