adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজনৈতিক খেলা বন্ধ না হলে সমস্যার উত্তরণ হবে না

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমডেস্ক রিপোর্ট : রাজনৈতিক খেলা চলতে থাকলে কোনো সমস্যার উত্তরণ হবে না বলে মন্তব্য করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান।
তিনি বলেন, মানুষ অপহƒত হচ্ছে, গুম হচ্ছে, নিখোঁজ হয়ে যাচ্ছে, তাদের নিরাপত্তা নিশ্চিত করা খুব একটা দৃশ্যমান হচ্ছে না। আটক বাণিজ্য চলছে, আটক বাণিজ্য প্রতিহত করুণ, যথাযথ ব্যবস্থা গ্রহণ করুন। পারস্পরিক দোষারোপ সমস্যার সমাধান নয়।
শনিবার সকাল ১০টায় বরগুনার আরডিএফ মিলনায়তনে জাতীয় মানবাধিকার কমিশনের এক কর্মী সমাবেশে কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান একথা বলেন।
সরকারের উদ্দেশে তিনি বলেন, জাতীয় মানবাধিকার কমিশনের প থেকে আমরা আগেই বলেছিলাম শর্ষের ভেতরেই ভূত রয়েছে। আগে সেই ভূতটিকে চিহ্নিত করুন। নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা আপনাদের দায়িত্ব। 
ড. মিজানুর রহমান বলেন, একটি রাজনৈতিক দলের প থেকে তাদের নেতাকর্মীদের ওপর রেড অ্যালার্ট জারি করা হয়েছে। আমি বিস্মিত হই যে একটি জাতীয় রাজনৈতিক দল কি করে দেশের জনগণের কথা না ভেবে শুধুমাত্র নিজেদের স্বার্থের কথা ভাবেন। 
কমিশনের চেয়ারম্যান প্রধানমন্ত্রীকে উদ্দেশে করে বলেন, চাটুকারদের কাছ থেকে দূরে থাকুন। চাটুকাররা জেনো আপনাকে ভুল তথ্য দিয়ে বাস্তবতা থেকে দুরে সরিয়ে না রাখতে পারে। সাধারণ জনগণ নিরাপত্তা চায়।  
সমাবেশে উপস্থিত ছিলেন- বরগুনার জেলা প্রশাসক আবদুল ওয়াহাব ভুঁঞা, জাতীয় শিশু একাডেমির চেয়াম্যান ও জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য ড. সেলিনা হোসেন, জাতীয় মানবাধিকার কমিশনের সচিব এমএ সালাম, কমিশনের সার্বণিক সদস্য কাজী রিয়াজুল হক, মানুষের জন্য ফাউন্ডেশনের সমন্বয়ক বনশ্রী মিত্র প্রমুখ। 
সমাবেশ শেষে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বরগুনা সদর হাসপাতাল, শিশু পরিবার, বরগুনা জিলা স্কুল ও বরগুনা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। এ সময় তিনি হাসপাতাল এবং বিদ্যালয়ের অব্যবস্থাপনা দেখে ােভ প্রকাশ করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া