adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএনওকে প্রাণনাশের হুমকি দিলো মেয়র

32858_108202ডেস্ক রিপোর্ট : শেরপুরের শ্রীবর্দীর মেয়র আবু সাইদ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাবিবা শারমিনকে প্রাণনাশের হুমকি দিয়েছেন বলে মন্ত্রণালয়ে অভিযোগ এসেছে।

পৌর মেয়র আবু সাইদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার মতামত দিয়ে তিন মন্ত্রণালয়ে চিঠি দিয়েছেন শেরপুর জেলার ডিসি ডা. এ এম পারভেজ রহিম। তিনি বলেছেন, মেয়র সাইদের আচরণ স্থানীয় প্রশাসনের প্রতি হুমকিস্বরূপ।  

এর পরিপ্রেক্ষিতে মেয়র আবু সাইদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিবকে চিঠি দেয়া হচ্ছে বলে মন্ত্রণালয় সূত্র নিশ্চিত করেছে।

ইউ্এনও হাবিবা শারমিনের লিখিত অভিযোগে বলা হয়েছে, শ্রীবর্দী পৌরসভা এলাকায় বিভিন্ন সরকারি প্রকল্পের কাজ না করে টাকা তুলে আত্মসাৎ করছেন মেয়র। সরকারি কাজে বিভিন্ন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় আটক অনেক অপরাধীকে ছেড়ে দিতে চাপ প্রয়োগ করেন মেয়র মো. আবু সাইদ নিজে। পৌরসভা এলাকায় অবৈধভাবে সরকারি জায়গা দখল করেছেন মেয়রের লোকজন। এগুলো উচ্ছেদ করা হলে মেয়র আবু সাইদ আমার ওপর ক্ষিপ্ত হন। নানাভাবে আমাকে হুমকি দিয়ে আসছেন।”

ইউএনওর অভিযোগ ও ডিসির চিঠি থেকে জানা যায়, ডিসির সামনেই অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত আচরণ করেছেন মেয়র সাইদ।      

৩ এপ্রিল মেয়র মো. আবু সাইদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ-সচিব, জনপ্রশাসন-সচিব এবং স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিবকে চিঠি পাঠঅন শেরপুরের জেলা প্রশাসক ডা. এ এম পারভেজ রহিম। এ ছাড়া ময়মনসিংহের বিভাগীয় কমিশনারকেও চিঠির অনুলিপি দেয়া হয়।

মন্ত্রণালয়ে পাঠানো চিঠিতে শেরপুর জেলা প্রশাসক জানান, শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার হাবিবা শারমিনকে প্রাণনাশের হুমকি প্রদান এবং নির্বাচন চলাকালীন আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালনের সময় দুষ্কৃতকারী কর্তৃক তার আহত হওয়ার বিষয়টি তিনি জানেন।

ডিসি আরো জানান, গত ৩১ মার্চ ইউনিয়ন পরিষদ নির্বাচনে শ্রীবরদী উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেন তিনি এবং ওই দিন রাতে শ্রীবরদী উপজেলায় যান। তিনি অভিযোগ করেন, “সেখানে একজন নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে মেয়র আবু সাইদ যে রকম আচরণ করেছেন, তা অনভিপ্রেত. অনাকাঙ্ক্ষিত এবং নির্বাচনী আচরণ বিধিমালার পরিপন্থী। তার এহেন আচরণ স্থানীয় প্রশাসনের প্রতি হুমকিস্বরূপ। তাই এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে অনুরোধ করা হলো।”

মেয়র সাইদের বিরুদ্ধে অভিযোগ সম্পর্কে শ্রীবরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবা শারমিন বলেন, “ভোটের দিন এবং তার আগে পৌর আবু সাইদ আমাকে যে ভাষায় কথা বলেছেন, তা একজন জনপ্রতিনিধির ভাষা নয়। ঘটনার সময় জেলা প্রশাসক স্যার ছিলেন। তিনি বিষয়টি জানেন।”

অভিযোগের বিষয়ে জানতে পৌরসভার মেয়র মো. আবু সাইদের সঙ্গে ফোনে যোগাযোগ করলে তিনি তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, “উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএনপির কাজ বাস্তবায়ন করেন। ইউএনকে আমি কোনো হুমকি দেই নাই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া