adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইরান বলছে – গাজা হামলায় মার্কিন অস্ত্র ব্যবহার করছে ইসরাইল

মোহাম্মাদ জাওয়াদ জারিফআন্তর্জাতিক ডেস্ক : ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ বলেছেন, ইহুদিবাদী ইসরাইল মার্কিন অস্ত্র  দিয়ে  অবরুদ্ধ গাজার নিরীহ ফিলিস্তিনিদের উপর নৃসংশতা চালাচ্ছে।
এনবিসি’কে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেছেন, আমরা জানি  ফিলিস্তিনিদের হত্যায়  ইসরাইল যেসব অস্ত্র ব্যবহার করছে তা আমেরিকাই সরবরাহ করছে। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, জাতিসংঘ আমেরিকার এই ততপরতার নিন্দা জানায় নি এবং ইহুদিবাদী ইসরাইলের হামলা বন্ধে নিরাপত্তা পরিষদও কোন ব্যবস্থা নেয় নি। তিনি  গাজায় ইসরাইলি হামলা বন্ধ করার জন্য জোরালো আহ্বান জানিয়েছেন।
জারিফ বলেন,  ইসরাইলি হামলা বন্ধ করতে আমেরিকা ও জাতিসংঘ নিরাপত্তা পরিষদের অন্য সদস্যদের  নৈতিক ও আইনগত  দায়িত্ব রয়েছে। আমরা  এখনই ইহুদিবাদী ইসরাইলের নৃসংশতা বন্ধের জন্য আহ্বান জানাচ্ছি।
ইসরাইলে হামাসের রকেট হামলার নিন্দা জানাবেন কিনা- প্রশ্ন করা হলে   ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, যারা আত্মরক্ষা করে আমরা তাদের নিন্দা জানাই না। আমরা জানি, ইহুদিবাদী ইসরাইল গাজায় পৈশাচিক হামলার পাশাপাশি অবরুদ্ধ ফিলিস্তিনিদের খাদ্য ও ওষুধ থেকেও বঞ্চিত করার চেষ্টা করছে। তাদের এ ধরণের গর্হিত আচরণের নিন্দা জানাতে আমরা আন্তর্জাতিক সমাজের প্রতি আহ্বান জানাচ্ছি।
গাজা উপত্যকায় গত ৮ জুলাই থেকে শুরু হওয়া ইসরাইলি বর্বরোচিত  হামলায় এ পর্যন্ত  ১৩০ জন মারা গেছে ও অন্তত ৮০০ জন আহত  হয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া