adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের স্বার্থে সরকারি কর্মকর্তাদের লাইফস্টাইল পাল্টাতে বললেন সেতুমন্ত্রী

o-kader_108684নিজস্ব প্রতিবেদক : দেশের স্বার্থে সরকারি কর্মকর্তাদের লাইফস্টাইল পাল্টাতে বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ৯ এপ্রিল শনিবার রাজধানীর বিয়াম মিলনায়তনে ‘ন্যাশনাল ইন্টেগ্রিটি স্ট্র্যাটেজি’ শীর্ষক এক ওয়ার্কশপের উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান। মন্ত্রণালয়ের রোডস অ্যান্ড হাইওয়েজ বিভাগের কর্মচারীদের নিয়ে এ  ওয়ার্কশপের আয়োজন করা হয়।

প্রজাতন্ত্রের কর্মচারীদের কমিটমেন্ট নিয়ে কাজ করার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, দেশের স্বার্থে শুদ্ধাচারের চর্চা করুন। নিজেকে পরিবর্তন করুন। নিজের লাইফস্টাইল পরিবর্তন করে দেশকে ভালবাসুন।

তিনি বলেন, আমরা অনেক বড় বড় কথা বলি তবে বাস্তবতা দেখলে সত্যি হতাশ হই। একটা প্রকল্প কাগজে কলমে প্রস্তুত করা থেকে কাজ শুরু করতে দীর্ঘসূত্রতা দেখা যায়। এরপর মন্ত্রণালয়ে আসলে প্রকল্প নিয়ে কোয়ারি চলে। শুরু হয় চিঠি চালাচালি। এতে আরো ১৫ দিন সময় লাগে। অথচ ফোনে কোয়ারির কাজটি করলে মাত্র ১৫ ঘণ্টা সময় লাগে।

প্রজাতন্ত্রের কর্মচারীদের নৈতিকতার বিষয়ে মন্ত্রী বলেন, আপনারা কয়জন সকাল ৯টায় অফিসে আসেন? কয়জন ৫টার সময় বের হন? নিজেকে প্রশ্ন করুন। ঈদের ছুটির আগেই অনেকে বাড়ি চলে যায়। ঈদের ৩ দিন ছুটি ১০ দিন কাটায়। ঢাকায় ফিরলেও অফিসে গল্পগুজব করেন। এমন অবস্থায় কিসের শুদ্ধাচার?

ওবায়দুল কাদের বলেন, মন্ত্রণালয়ে একটি ফাইল আসলে তা ঘাটে ঘাটে চালাচালি চলে। অনেকে ফাইল আটকে রাখে। এটা রহস্যজনক। দেশ ও প্রজাতন্ত্রকে বদলাতে নৈতিকতা দিয়ে কাজ কতে হবে। এসময় রাতে ৬ ঘণ্টা ঘুমিয়ে সকালে উঠে সময়ের সৎব্যবহার করতে বলেন তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন ট্রেইনিং সেন্টারের  রেক্টর এ এল এম আবদুর রহমান ও বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালক মো. নুরুল ইসলাম প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া