adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানের হুংকার- বাঘের গর্জন সহ্য করতে পারবে না ভারত

নিজস্ব প্রতিবেদক : ভারতকে হুঁশিয়ারি দিয়ে জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, বাঘের লেজ দিয়ে কান চুলকানো বন্ধ করুন। নয়ত বাঘের গর্জন সহ্য করতে পারবেন না।
সোমবার জাতীয় প্রেস কাবের সামনে ‘আগ্রাসী ভারতের’ বাংলাদেশের এক তৃতীয়াংশ ভূখণ্ড দাবির ঐদ্ধত্যের প্রতিবাদে কালো পতাকা মিছিল ও সমাবেশে তিনি একথা বলেন। ভারত সরকারের উদ্দেশ করে শফিউল আলম বলেন, দেশ হিসেবে আমরা ছোট হতে পারি কিন্তু জাতি হিসেবে আমরা অনেক বড়। এদেশের মানুষ স্বাধীনচেতা। আমরা কোনো দেশের আধিপত্য মেনে নেবে না। তাই আপনারা সময় থাকেতে সাবধান হোন।
তিনি বলেন, শেখ মুজিবরের আত্মজীবনী বইয়ে লেখা আছে পূর্ব বাংলার টাকা দিয়ে ভারতের কলকাতা, আসাম গড়ে উঠেছে। তাই কলকাতার ওপর আমাদেরও দাবি আছে। বেশি বাড়াবাড়ি করলে কলকাতাকে নিয়ে অখণ্ড বাংলাদেশ গড়ে তোলা হবে।
সম্প্রতি ভারতের জনতা পার্টির এক নেতা মন্তব্য করেন বাংলাদেশের অধিকাংশ মুসলমান ভারতে আশ্রয় নিয়েছে। তাদের পুনর্বাসনের জন্য বাংলাদেশের এক তৃতীয়াংশ ভূখণ্ডের দাবি করছি। ভারতের এমন আগ্রাসী বক্তব্যের তীব্র নিন্দা জানায় জাগপার এই নেতা।
প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে শফিউল আলম বলেন, বাংলাদেশকে ভারতের অঙ্গরাজ্য বানানোর চক্রান্ত থেকে সরে আসুন। বাংলাদেশের প্রতি আপনার মমতা না থাকলেও বাবার প্রতি তো মমতা আছে। কিন্তু ভারত আপনার বাবার স্মৃতি এদেশ থেকে চিরতরে মুছে দেবে। তখন আপনার পাশে আর আপনার বাবার ছবি থাকবে না। ওখানে মনমোহন সিং এর ছবি ঝুলবে।
ঢাকা মহানগর যুব জাগপার সভাপতি জি এম আবদুল আজিজের সভাপতিত্বে কালো পতাকা মিছিলে আরো উপস্থিত ছিলেন যুব জাগপার সাধারন সম্পাদক খন্দকার লুফর রহমান, সাংগঠনিক সম্পাদক প্রফেসর ইকবাল হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক আবদুর রহমান খান, এনডিপির মহাসচিব আলমগীর মজুমদার প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া