adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে জয় পেলো দিল্লি

dilli1429848397স্পোর্টস ডেস্ক : নিজেদের মাঠ। অথচ নিজ মাঠেই দিল্লি ডেয়ারডেভিলস জয়বঞ্চিত ছিল টানা নয় ম্যাচ। অবশেষে সে গেরো খুলল দলটি।
 
বৃহস্পতিবার রাতে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৩৭ রানে হারিয়েছে দিল্লি ডেয়ারডেভিলস। দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে গত আসর থেকে টানা নয় ম্যাচ হারের পর এটাই দিল্লির প্রথম জয়।
এবারের আসরে এটা দিল্লির তৃতীয় জয়। ছয় ম্যাচে তিনটি করে জয় ও হারে ৬ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে উঠে এসেছে তারা। অপরদিকে ছয় ম্যাচে মাত্র একটি জয় ও পাঁচটি হারে ২ পয়েন্ট নিয়ে তালিকায় সবার নিচে অবস্থান করছে মুম্বাই।
এই ম্যাচে আগে ব্যাট করে শ্রেয়াস আয়ার ও জেপি ডুমিনির রেকর্ড জুটিতে ৪ উইকেটে ১৯০ রানের বড় স্কোর গড়ে দিল্লি। জবাবে ৯ উইকেটে ১৫৩ রানের বেশি করতে পারেনি রোহিত শর্মার মুম্বাই।
 
টস জিতে দিল্লিকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানান মুম্বাই অধিনায়ক রোহিত। শুরুতে দলকে সফলতাও এনে দিয়েছিলেন পেসার মিচেল ম্যাকক্লেনাগান। দিল্লির ২ রানেই ওপেনার মায়াঙ্ক আগারওয়ালকে সাজঘরে ফেরত পাঠান এই কিউই পেসার। তবে এরপর মুম্বাইয়ের বোলারদের পিটিয়ে তুলোধুনো করেন আয়ার ও ডুমিনি।
 
দ্বিতীয় উইকেটে ১৫৪ রানের জুটি গড়েন আয়ার-ডুমিনি, যা আইপিএলে দিল্লির যেকোনো উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ। ৫০ বলে ৬ ছক্কা ও ৩ চারে ৭৮ রান করে বিদায় নেন আয়ার। তবে শেষ পর্যন্ত ৮৩ রানে অপরাজিত থেকে দলকে বড় সংগ্রহ এনে দেন ডুমিনি। এই প্রোটিয়া ব্যাটসম্যানের ৫৬ বলের ইনিংসে ছিল ৭টি চার ও ৫টি ছক্কার মার।
 
বড় লক্ষ্যে খেলতে নেমে ভালোই ব্যাট করছিল মুম্বাই। ১০.২ ওভার শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ৮২ রান। তবে এরপর ব্যাটের ধার কমে যায় তাদের। ফলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৫৩ রানে থামে মুম্বাইয়ের ইনিংস। সর্বোচ্চ ৩০ রান করে করেন রোহিত ও আম্বাতি রাইডু।
২২ রানে ৩ উইকেট নিয়ে দিল্লির সেরা বোলার ইমরান তাহির। আইপিএলের এবারের আসরে সর্বোচ্চ উইকেট শিকারিও এখন এই প্রোটিয়া স্পিনার। ছয় ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন তাহির। ১০ উইকেট নিয়ে তার পরেই রয়েছেন চেন্নাই সুপার কিংসের পেসার আশীষ নেহারা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া