adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জয়ে ফিরল মোহামেডান

pic-07_47691তার মুখের হাসিটা প্রায় মিলিয়ে গিয়েছিল। বিজেএমসির বিপক্ষে জয় বাদ দিলে বাকি পাঁচ ম্যাচেই তারা পয়েন্ট হারিয়েছে, তাই হাসার সুযোগও ছিল না। কাল সপ্তম ম্যাচে দ্বিতীয় জয় পাওয়ায় হোসে ক্যাপেলা বাতিস্তা প্রাণখুলে হাসার সুযোগ পেয়েছেন। ম্যাচ শেষে পর্তুগিজ কোচের প্রতিটি কথাতেই মুখে হাসি লেগে ছিল। কোচের জন্য এটা কৃতিত্বের তবে সাত ম্যাচে মাত্র দুটি জয়ের রেকর্ড মোহামেডানের ঐতিহ্যের জন্য কতটা গর্বের কে জানে! সাত ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে সাদাকালোরা উঠে এসেছে পঞ্চম স্থানে, যেখান থেকে লিগ শিরোপার স্বপ্ন দেখার সাহস পাচ্ছেন না বাতিস্তা।
কোচ সাহস না পেলেও মোহামেডান ম্যানেজার আমিরুল ইসলাম যেন প্রথম লেগেই হাল ছাড়তে নারাজ, ‘প্রথম লেগে দুটি ম্যাচ বাকি আছে, সেগুলো জিতলেই আমাদের অবস্থার উন্নতি হবে। এরপর মধ্যবর্তী দলবদলে দুজন ভালো বিদেশি যোগ হলে দলের খেলা পাল্টে যাবে।’ সামনের দুটি ম্যাচ মানে ‘ছোট প্রতিপক্ষ’ ফেনী সকার ও ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে জয়ের আশা করছে মোহামেডান। গতকাল সে রকম ‘ছোট দল’ চট্টগ্রাম আবাহনীর সঙ্গে দাপটের সঙ্গে খেলেছে তারা। শুরুতে তৌহিদুল আলম সবুজ দুটি সুযোগ পেয়েছিলেন, ৩ ও ৮ মিনিটে তাঁর দু-দুটি শট চমৎকার সেভ করেছেন চট্টগ্রাম আবাহনীর কিপার নাহিদ। সফল হয়েছেন ৩৮ মিনিটে, কাউন্টার অ্যাটাকে জাহিদ হোসেনের এক থ্রু পাসে আবাহনীর গোলমুখ খুলে যায়। সেই বলটি তৌহিদ পোস্টে প্লেসিং করে এগিয়ে নেন সাদাকালোদের এবং অনেক দিন পর নিজে করেন গোল উৎসব। তিন বছর আগে এসএ গেমসে ভালো খেলে সম্ভাবনা জাগানো এ ফুটবলার তারকাখচিত শেখ জামালে গিয়ে মাঝের বেশির ভাগ সময় কাটিয়েছেন রিজার্ভ বেঞ্চ গরম করেই।
একই দিনের শেখ রাসেল ছেড়ে যাওয়া জাহিদ হোসেনও দুর্দান্ত খেলেছেন। প্রথম গোলটির মতো দ্বিতীয়টিও বানিয়ে দিয়েছেন এই ফরোয়ার্ড। ৪৭ মিনিটে এ কারিগরের ক্রসে চমৎকার হেড করে জাহিদ হাসান ব্যবধান বাড়িয়েছেন। মিনিট দুয়েক পরে হাসান বন্ধুর ঋণ শোধ করার চেষ্টা করেছেন হোসেনকে দিয়ে গোল করিয়ে। কিন্তু থ্রু-পাসে পাওয়া বলটি পায়ে পড়লেও হোসেন তা তুলে দিয়েছেন আবাহনীর  কিপারের হাতে। দুই গোলে পিছিয়ে পড়া আবাহনী ম্যাচে ফেরার মতো কিছু করতে পারেনি। তাদের সমস্যা পর্যাপ্ত বিদেশি না থাকায়। মাত্র একজন বিদেশি নিয়ে খেলেছে আবাহনী। মোহামেডান কোচ এই জয় নিয়ে খুব খুশি, ‘আমি সন্তুষ্ট, সামনে আমার দলের খেলা আরো ভালো হবে।’ কিন্তু শিরোপার স্বপ্ন দেখতে পারছেন না, ‘আমরা দুই-তিন নম্বরের জন্য খেলব। দুজন নতুন বিদেশি যোগ হলে দলটা আরো শক্তিশালী হবে।’ ফেব্রুয়ারির ১০ তারিখ থেকে শুরু হচ্ছে মধ্যবর্তী দলবদল, এই সুযোগ নিয়ে দুজন ভালো বিদেশি আনার চেষ্টা করছেন পর্তুগিজ কোচ। আপাতত তাঁদের নাম গোপন রাখতে চাইছে তারা।                   
দিনের প্রথম ম্যাচটি উত্তর বারিধার ও ফেনী সকারের মধ্যে ১-১ গোলে ড্র হয়েছে। ম্যাচের ৭ মিনিটে নাইজেরিয়ার কসোকোর বানিয়ে দেওয়া বলে শহীদুল ইসলাম কোনাকুনি শটে এগিয়ে নেন উত্তর বারিধারাকে। গোল খেয়ে ফেনী সকার তুমুল চাপে ফেলে দেয়। ফল পায় ২৬ মিনিটে, তূর্যের ক্রসে ম্যাথু মেন্দে দুর্দান্ত ভলিতে বল বারিধার জালে জড়িয়ে দিয়ে ম্যাচ সমতায় ফেরান। এরপর আরেকটি গোলের জন্য তারা অনেক চেষ্টা করেও পারেনি, তাতে ফেনী সকার সাত ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে এখনো পয়েন্ট টেবিলের তলানিতেই আছে। বরিধারার সংগ্রহ সাত ম্যাচ ৬ পয়েন্ট। লিগ শুরু হতে না হতেই তাদের মধ্যে অবনমন এড়ানোর লড়াই শুরু হয়ে গেছে। ফেনী সকার কোচ ওমর কে সিসে আত্মবিশ্বাসী শীর্ষে লিগে টিকে থাকার ব্যাপারে। উত্তর বারিধারার কোচ মোহাম্মদ আলমগীরের আক্ষেপ, ‘অভিজ্ঞতার কারণে আমরা বারবার জয়বঞ্চিত হচ্ছি।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া