adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদার দুই মামলার বৈধতা চ্যালেঞ্জ করে রিট

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বৈধতা চ্যালেঞ্জ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে।
রোববার  আদালতের সংশ্লিষ্ট শাখায় বেগম জিয়ার পে রিট আবেদনটি করেন তার আইনজীবী ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন। আগামী বুধবার বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কে এম কামরুল কাদেরের বেঞ্চে আবেদনটির শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
রিটে খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনে কেন ‘আইনগত প্রক্রিয়া অনুসরণ করা হয়নি’ তা জনতে চাওয়া হয়েছে বলে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী এম মাহবুব উদ্দিন খোকন।
এরআগে গত ১৯ মার্চ আলোচিত এ মামলা দুটিতে বেগম খালেদা জিয়া, তার বড় ছেলে তারেক রহমানসহ নয়জনের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। ২১ এপ্রিল স্যা গ্রহণের জন্য দিন ধার্য করা হয় সেদিন। বিএনপিপন্থি আইনজীবীদের তুমুল হট্টগোলের কারণে ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায় সেদিন খাসকামরায় বসে এ চার্জ গঠন করেছিলেন। 
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ চারজনকে অভিযুক্ত করে গত ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুনুর রশিদ খান।
২০১১ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চার জনের নামে তেজগাঁও থানায় দুর্নীতির অভিযোগে এ মামলা করেছিলেন দুদকের সহকারী পরিচালক হারুনুর রশিদ।
অপরদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট এ অনিয়মের অভিযোগে গত ২০০৮ সালের ৩ জুলাই দুর্নীতি দমন কমিশন রমনা থানায় এ মামলা দায়ের করে। ২০১০ সালের ৫ আগস্ট দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুনুর রশিদ মামলার তদন্ত শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপি ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া