adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ভি’ নিরাপদ নয় বিএনপি-জামায়াতের কাছে

নিজস্ব প্রতিবেদক : বিএনপি-জামায়াতের কাছে ‘ভি’ মানে ভেনম (বিষ), ‘ভি’ মানে ভায়োলেন্স। তাই, তাদের কাছে এই ‘ভি’ চিহ্ন নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট তারানা হালিম।
সোমবার জাতীয় সংসদে রাস্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন। যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া কাদের মোল্লার ‘ভি’ প্রদর্শন প্রসঙ্গ তুলে ধরে তারানা হালিম বলেন, ‘ভি’ দিয়ে অনেক শব্দই বোঝায়। ভি দিয়ে হয় ‘ভিক্টরি’, ভি দিয়ে হয় ‘ভেনাম’, ভি দিয়ে হয় ‘ভায়োলেন্স’। আমরা কাদের মোল্লার হাত থেকে ‘ভি’ উদ্ধার করে মুক্তিযোদ্ধাদের হাতে তুলে দিয়েছি। আমাদের সরকার ‘ভি’ ফর ‘ভিক্টরি’তে বিশ্বাসী। কিন্তু বিএনপি জামায়াতের কাছে ‘ভি’ নিরাপদ নয়। 
তাদের কাছে ‘ভি’ মানে ভেনম (বিষ), ‘ভি’ মানে ভায়োলেন্স। তারানা হালিম বলেন, বিএনপি-জামায়াত সম্মিলিতভাবে দেশে যে সন্ত্রাসের রাজনীতি করছে তা হয়তো তাদের কোনো রকমে দু’শো বছর টিকিয়ে রাখবে। কিন্তু সেটি ভেড়ার অস্তিত্বের মতোই হবে। ভেড়াকে কখনও বাঘ বানিয়ে বাঙালিকে বোকা বানানো যায় না। কারণ বাঙালি হল বীরের জাতি।
গত ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনের সময় বিএনপি-জামায়াত জোটের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিবরণ তুলে ধরে আওয়ামী লীগ দলীয় এ সংসদ সদস্য বলেন, জামায়াত-শিবিরে সন্ত্রাসী কর্মকাণ্ডে হিন্দু নারী ও আওয়ামী লীগকর্মীরা আজ ঘরছাড়া। বিএনপি-জামায়াত ১৮ জনকে হত্যা ও তিনশ’ জনকে জখম করেছে। ১৯ জেলায় তাণ্ডব চালিয়েছে বিএনপি, যার পুরোভাগে ছিল জামায়াত। তারা ইউনিয়ন পরিষদের মেম্বার ও আওয়ামী লীগ কর্মী নূরজাহানের হাত-পায়ের রগ ও বক্ষ কর্তন করেছে। ঋষি পাড়ায় ভোট প্রদানকারী সন্দেহে চার গৃহবধুকে ধর্ষণ করেছে। গাছ কর্তন, পাঁচশ’ স্কুলে অগ্নিসংযোগ করেছে। নির্বাচনের আগে তিন মাসে তাদের দেওয়া আগুনে দগ্ধ হয়ে ৩০ জন মারা গেছে, মারাত্মক অগ্নিদগ্ধ হয়ে অভিশপ্ত জীবন কাটাচ্ছে ৩০০ জন। এসব তথ্য পত্রিকায় প্রকাশ করা হয়েছে। আমাদের দাবি নয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া