adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইফতেখার প্রযোজিত প্রথম ছবি ‘মুক্তি’

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশে ডিজিটাল চলচ্চিত্র নির্মাতাদের মধ্যে প্রথম সারির মেধাবী পরিচালকদের অন্যতম ইফতেখার চৌধুরী। ‘খোঁজ দ্য সার্চ’ চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে পা রেখেছিলেন তিনি। এরপর দেহরক্ষী, অগ্নি, রাজত্ব, অ্যাকশন জেসমিন, অগ্নি ২, ওয়ানওয়ে, নীলিমা, বিজলী’সহ বেশ কিছু ব্যবসাসফল চলচ্চিত্র দিয়েছেন ইফতেখার।

নতুন খবর হচ্ছে, পরিচালনার পাশাপাশি প্রথমবারের মতো এবার চলচ্চিত্র প্রযোজনায় নামলেন সময়ের ব্যস্ততম এই পরিচালক। রবিবার সন্ধ্যায় রাজধানীর একটি রেস্তোরাঁয় আনুষ্ঠানিকভাবে সেই ছবির ঘোষণা দিয়েছেন ইফতেখার। তিনি জানালেন, তার প্রযোজিত প্রথম চলচ্চিত্রটির নাম ‘মুক্তি’। প্রযোজনার পাশাপাশি এটির পরিচালকও তিনি।

নতুন এ ছবির প্রধান চরিত্রে অভিনয় করবেন নবাগতা রাজ রিপা। ‘মুক্তির’ মাধ্যমেই তার নায়িকা হিসেবে অভিষেক হচ্ছে। ছবিটির নাম ভূমিকায় অর্থাৎ মুক্তি চরিত্রে দেখা যাবে রিপাকে।

নবাগত নায়িকা প্রসঙ্গে পরিচালক ও প্রযোজক ইফতেখার বলেন, ‘মুক্তি চরিত্রটির জন্য রাজ রিপা একদম পারফেক্ট। আমি কয়েকজন অভিনেত্রীর সঙ্গে কথা বলেছি। তাদের মধ্য থেকে রাজ রিপাকে আমার ‘মুক্তি’ ছবির জন্য পরিপূর্ণ গুণী অভিনেত্রী মনে হয়েছে।’

ছবির কাহিনি সম্পর্কে তিনি বলেন, ‘নোয়াখালীর একটি পরিচিত জনপদের এক দরিদ্র ও অতি সাধারণ পরিবারের মেয়ে মুক্তি। সে কীভাবে সময়ের প্রয়োজনে অনন্য-সাধারণ হয়ে ওঠেন, তারই এক লোমহর্ষক চিত্রায়ণ এই ছবি। এটি মূলত অ্যাকশন-থ্রিলার ধাঁচের সিনেমা, যেখানে খুব চমৎকার একটি গল্প দর্শকরা খুঁজে পাবেন।’

কয়েকদিনের মধ্যে ছবির আনুষ্ঠানিক মহরত অনুষ্ঠিত হবে বলেও ইফতেখার জানান। তবে তা করোনার পরিস্থিতি বিবেচনায়। অন্যথায় সীমিত আকারে তা ভার্চুয়ালি করা হবে। অক্টোবর থেকে খুলনা ও নোয়াখালীতে ছবিটির শুটিং হবে। আগামী আন্তর্জাতিক নারী দিবসে ছবিটি মুক্তির পরিকল্পনা রয়েছে বলে জানান পরিচালক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া