adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হ্যাক হওয়া ইপিবির ওয়েবসাইট রিকভার করল সাইবার ৭১

cyber71-1427440972ডেস্ক রিপোর্ট : দুর্নীতি ও দেশের অসম্মানের বিরুদ্ধে বরাবরই প্রতিবাদী বাংলাদেশ অন্যতম শীর্ষ হ্যাকার সংগঠন সাইবার ৭১।
বাংলাদেশের স্বাধীনতা ও ক্রিকেট দলকে হেয় করে ভারতীয় তরুণদের মওকা মওকা ভিডিওর প্রতিবাদে এবং বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারত বনাম বাংলাদেশের খেলায় ভারতের দলের পক্ষ নিয়ে অ্যাম্পারিংয়ের পক্ষপাতমূলক দূর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গত এক সপ্তাহে ভারতের গুরুত্বপূর্ণ বিভিন্ন সরকারী-বেসরকারি প্রতিষ্ঠান মিলিয়ে ভারতের পাঁচ হাজারেরও বেশি সাইট হ্যাক করেছে বাংলাদেশের জনপ্রিয় হ্যাকার সংগঠন সাইবার ৭১।
 
এ ছাড়া দেশের অন্যান্য হ্যাকার সংগঠনগুলোও ইতিমধ্যে ভারতের কয়েক হাজার সাইট হ্যাক করেছে। আর এর পাল্টা জবাবে সাইবার আক্রমণ শুরু করেছে ভারতীয় হ্যাকাররাও। ইতিমধ্যে বাংলাদেশের কয়েকটি ওয়েবসাইট হ্যাক করেছে ভারতীয় হ্যাকাররা।
 
বাংলাদেশ সরকারের রপ্তানি উন্নয়ন ব্যুরোর অফিসিয়াল ওয়েবসাইটটি (িি.িবঢ়ন.মড়া.নফ) হ্যাক করেছে রাজ নামক এক ভারতীয় হ্যাকার। সাইটটির হোম পেজে ইংরেজিতে একটি সতর্ক বার্তায় বাংলাদেশী হ্যাকারদের উদ্দেশ্যে ভারতীয় হ্যাকার লিখেছে, ‘তুমি যদি একটি ইন্ডিয়ান সাইট হ্যাক কর তবে আমরা তার দ্বিগুণ হ্যাক করব। তাই ইন্ডিয়ান যে কোনো ওয়েবসাইট হ্যাক করার পূর্বে দুইবার ভেবে দেখ। ভারত মাতা কি জয়..। জয় হিন্দ…।’
 
তবে রপ্তানি উন্নয়ন ব্যুরোর ওয়েবসাইটি ভারতীয় হ্যাকার কর্তৃক হ্যাক হওয়ার ১৫ মিনিটের মধ্যেই গুরুত্বপূর্ণ এই সাইটটি রিকভার করে দিয়েছে সাইবার ৭১ এর একজন ক্রু। বর্তমানে সাইটটি আবারও অনলাইনে আনতে ডেভেলপাররা কাজ চালাচ্ছেন বলে জানা গেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া