adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আসছে নিম্নচাপ

weatherনিজস্ব প্রতিবেদক : মৌসুমী বায়ুর অক্ষ বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরেও বিস্তৃত রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এদিকে মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করায় ১০ জুলাই সোমবার দেশজুড়ে মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। আর আগামী ৭২ ঘণ্টায় এ বৃষ্টি প্রবণতা আব্যাহত থাকতে পারে বলে জানিয়েছেন অধিদফতরের আবহাওয়াবিদ বজলুর রশিদ।
তিনি জানান, জুলাই মাসে স্বাভাবিক বৃষ্টিপাতের আশঙ্কাই রয়েছে। তবে এ মাসে বঙ্গোপসাগরে ১ থেকে ২ টি মৌসুমী লঘুচাপ সৃষ্টি হতে পারে, যার মধ্যে অন্তত একটি নিম্নচাপে পরিণত হতে পারে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।
এ ছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।
এদিকে ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেক ১৫ কিলোমিটার গতিতে বাতাস বইছে, অস্থায়ীভাবে দমকা হাওয়ায় ঘণ্টায় যার গতি ৩০ কিলোমিটার। সকাল ৬টায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৮৭ শতাংশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া