adv
৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পেঁয়াজ অপরিবর্তিত, কমেছে মৌসুমি সবজির দাম

image_60297_0ঢাকা: চলতি সপ্তাহে নিত্যপণ্যের বাজারে পেঁয়াজের দাম অপরিবর্তিত রয়েছে। তবে কমেছে মৌসুমি সবজিসহ সব সবজির দাম।১৮ দলের অবরোধ শেষের দিন থাকায় বাজারে প্রচুর পরিমাণে সবজি সরবরাহ হয়েছে। এতে প্রতিটি সবজিতেই কেজিপ্রতি ১০ থেকে ২০ টাকা কমেছে।

শুক্রবার রাজধানী শেওড়াপাড়া ও কাজীপাড়া বাজার ঘুরে এবং ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে এমন তথ্য।

বাজার ঘুরে দেখা যায়, দেশী পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজি প্রতি ১০০ টাকা দরে এবং ইন্ডিয়ান পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯০টাকা। যা গত সপ্তাহের একই দামে বিক্রি করতে দেখা গেছে।

এদিকে মৌসুমি সবজিসহ প্রতিটি কেজি প্রতি ১০ থেকে ২০টাকা কমে বিক্রি করতে দেখা গেছে।বাজারে শিম বিক্রি হচ্ছে ৩০ টাকা দরে যা গত সপ্তাহে ছিল ৪০ টাকা, কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজিতে যা গত সপ্তাহে ছিল ৬০ টাকা, বেগুন বিক্রি হচ্ছে ৩০ টাকা যা গত সপ্তাহে ছিল ৫০ টাকা, টমেটো বিক্রি হচ্ছে ৫০ টাকা দরে যা গত সপ্তাহে ৭০ টাকা করে বিক্রি হয়েছে, প্রতিকেজি শসা ৩০ টাকা, মুলা ১৫ টাকা, নতুন আলু ২৫ টাকা যা গত সপ্তাহে ছিল ৩৫ টাকা,  গাজর ৩০ টাকা, করলা ৩০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এ ছাড়া প্রতিপিস মাঝারি সাইজের ফুলকপি ২৫ থেকে ৩০ টাকা, বাঁধাকপি  ২০ থেকে ৩০ টাকা, এবং লালশাক, কলমি শাক, লাউ শাক, পালং শাক, মুলা শাক, পুঁই শাক, ডাটা শাকসহ নানা ধরনের শাকের আটি পাঁচ থেকে ২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

অন্যদিকে আজ চালের বাজারে প্রতিকেজি নাজিরশাইল ৫৮ থেকে ৬০ টাকা, মিনিকেট ৪৮ থেকে ৫০ টাকা, লতা আটাশ ৩৮ থেকে ৪০ টাকা, মোটা চাল ৪২ টাকায়, জিরা নাজির ৫৫ টাকা, আটাশ ৪২ টাকা, পাইজাম ৪০ টাকা, চিনি গুড়া ১১০ টাকা, পারিজা ৩৮ টাকা, বিআর-২৮ ৪০ থেকে ৪৩ টাকা, বিআর-২৯ ৪২ টাকা, হাসকি ৪০ টাকা, স্বর্ণা ৩৬ টাকা থেকে ৩৮ টাকা দরে বিক্রি হচ্ছে।

এছাড়া চায়না বড় রসুন ৮০ টাকা, দেশি রসুন ৭০ টাকা, চায়না আদা ১৬০ টাকা, ইন্দোনেশিয়ান আদা ১৪০ টাকা, শুকনা মরিচ ১৮০ টাকা, হলুদ ১২০ টাকা, হলুদের গুঁড়া ১৮০ টাকা, মরিচের গুঁড়া ২২০ টাকা, ধনিয়া ৮৫ টাকা, আটা (প্যাকেট) ৩৫ টাকা, ময়দা (প্যাকেট) ৪৫ টাকা, দেশি মশুর ডাল ১২০ টাকা, ভারতীয় মশুর ডাল ৮০ টাকা, খেসারি ডাল ৪৫ টাকা, খোলা চিনি ৪৬ টাকা, প্যাকেট চিনি ৫০ টাকা ও প্রতি লিটার সয়াবিন খোলা ১১০ টাকা ও বোতলজাত সয়াবিন ১২৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

অপরদিকে মাংসের বাজারে দেখা গেছে গরুর মাংস ২৮০ টাকা ও খাসি ৪৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এক কেজি ওজনের প্রতিটি দেশি মুরগি বিক্রি হচ্ছে ২৮০ থেকে ৩৫০ টাকা এবং ব্রয়লার মুরগি ১২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া