adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উৎসবের আমেজে কাটলো দ্বিতীয় দিন

image_67994_0ঢাকা: ফিফা বিশ্বকাপ ফুটবল ট্রফির বাংলাদেশ ভ্রমণের দ্বিতীয় দিন শেষ হয়েছে বুধবার। সারাদেশে হরতাল অবরোধের মধ্যে বিশ্বকাপ ট্রফি প্রদর্শনী ফুটবলপ্রেমীদের জন্য নিয়ে এসেছে উৎসবের আমেজ। প্রবল উৎসাহ-উদ্দীপনার মধ্যে হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে চলছে ট্রফি প্রদর্শনী ও ট্রফির সাথে দর্শকদের স্বয়ংক্রিয় ছবি তোলার প্রক্রিয়া।

পরিকল্পনা অনুসারে ট্রফি প্রদর্শনী বঙ্গবন্ধু স্টেডিয়ামে আয়োজনের কথা থাকলেও নিরাপত্তাজনিত কারণে রেডিসন হোটেলে তা সরিয়ে নেওয়া হয়। ফলে পূর্বপরিকল্পনার অনেক আয়োজনই দেখা যায়নি আজকের প্রদর্শনীতে। পরিকল্পনা অনুসারে কোকাকোলার সৌভাগ্যবান গ্রাহক দর্শকরা দেড় ঘন্টার পরিবর্তে ট্রফি দর্শন ও ছবি তোলার জন্য সময় পেয়েছেন বিশ মিনিট করে। পাশাপাশি সঙ্গীত অনুষ্ঠান ও বিশ্বকাপের ফুটবলের স্মরনীয় আলোকচিত্র প্রদর্শনীও দেখা যায়নি ট্রফি প্রদর্শনীর প্রথম দিনে। তবুও বিশ্বকাপ ট্রফি ও ব্রাজিল বিশ্বকাপের মাসকট ফুলেকোকে নিয়ে দর্শকদের মধ্যে দেখা গেল প্রবল উন্মাদনা। ট্রফির সাথে ছবি তোলার পর স্কুল শিক্ষার্থী রিমঝিম বলেন, ‘অনেক ভাল লাগছে। এমন একটা আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ।’

বিকেলে ট্রফি দেখতে আসে ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন দল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এছাড়াও আবাহনী, শেখ রাসেলের খেলোয়াড়দেরও দেখা গেছে এই উৎসবে সামিল হতে। বৃহস্পতিবার একই স্থানে সকাল নয়টায় পুনরায় শুরু হবে এই প্রদর্শনী। প্রদর্শনী চলবে দুপুর ২টা পর্যন্ত। প্রদর্শনীর শেষ দিনে বাংলাদেশ ফুটবলের জাতীয় দলও সামিল হবে এই ট্রফি প্রদর্শনীতে।

এর আগে বুধবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার বেনজির আহমেদ প্রধান অতিথি হিসেবে ট্রফি প্রদর্শনীর উদ্বোধন  করেন। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিন, সাউথইস্ট এশিয়ার আয়োজক কমিটির ভাইস প্রেসিডেন্ট বিরাজ দারসহ আরও অনেকে।

দেশের চলমান সংকটের মধ্যেও কঠোর নিরাপত্তায় শেষ হয়েছে বিশ্বকাপ ট্রফির প্রদর্শনীর দ্বিতীয় দিন। নিরাপত্তা বিষয়ে সহকারী পুলিশ কমিশনার শেখ মোহাম্মদ মারুফ হাসান বলেন, ‘নিরাপত্তা বিষয়ে ঠিক যেভাবে পরিকল্পনা করা হয়েছে এখন পর্যন্ত সেভাবেই চলছে। উৎসবমুখর এই পরিবেশ ধরে রাখতে নিরাপত্তাকর্মীরা সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে।’   

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া