১৫ই অক্টোবর, ২০১৮ ইং | ৩০শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

খালেদা জিয়াকে বরণ প্রস্তুত বগুড়া – শহরে ২শ’ তোরণ

Bogra-Bnp-pic-final {focus_keyword} খালেদা জিয়াকে বরণে বগুড়ায় ২শ’ তোরণ Bogra Bnp pic final e1413978518878ডেস্ক রিপোর্ট : সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বরণ করতে ঢাকা-বগুড়া মহাসড়কে দুইশ’ তোরণ নির্মাণ করেছে বগুড়ার নেতারা।
বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জš§ভূমি বগুড়ার পুত্রবধূ বেগম জিয়াকে বরণ করতে মহাসড়কের দুপাশে ফুলেলবৃষ্টি বর্ষণ করার প্রস্তুতি নেয়া হয়েছে। এদিকে, দলীয় প্রধানের আগমন ঘিরে সক্রিয় হয়ে উঠেছে সর্বস্তরের নেতাকর্মীরা। যারা এতদিন নিষ্ক্রিয় ছিলেন তারা দিনরাত পরিশ্রম করছেন। জেলার প্রতিটি পাড়া-মহল্লা, ওয়ার্ড, ইউনিয়ন আর উপজেলায় নেতাকর্মীদের সঙ্গে প্রস্তুতি বৈঠক শেষ হয়েছে।
ঢাকা-বগুড়া মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে নির্মাণ করা হয়েছে তোরণ। এসব পয়েন্টা ছাড়াও যে যেখানে পারে মহাসড়কের পাশে দাঁড়িয়ে নেত্রীকে শুভেচ্ছা জানাবে। তাদের হাতে থাকবে ফুল। নেত্রীকে স্বাগত জানিয়ে তার ওপর ফুলেলবৃষ্টি বর্ষণ করবে সমর্থক ও কর্মীরা।
বগুড়ার বধূর আগমনে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা মহিলাদলের নেতাকর্মীরা। শত শত কিশোরী, তরুণী আর নারীদের সংগঠিত করা হয়েছে। এসব তরুণী আর কিশোরীও ফুল হাতে দাঁড়িয়ে নেত্রীকে শুভেচ্ছা জানাবে।
এদিকে, দলীয় প্রধানের আগমন ঘিরে অনেক নেতাকর্মী বেরিয়ে এসেছে ঘর থেকে। দীর্ঘদিন ধরে যাদের কোনো অনুষ্ঠানে দেখা যায়নি, চোখে পড়েনি আন্দোলন কর্মসূচিতে তারাই এখন বেশি সক্রিয়। তারাই ‘শহীদ জিয়া, বেগম জিয়া আর তারেক রহমান’ লেখা পোস্টারে নিজেদের ছবি জুড়িয়ে সাঁটিয়ে দিয়েছেন পুরো জেলায়। এসব পোস্টারে ছেয়ে গেছে পুরো শহর আর অলিগলি। চলছে পোস্টার সাঁটানোর প্রতিযোগিতাও।
বিএনপির ঘাঁটি হিসেবে খ্যাত বগুড়া জেলা। ভোটের মাঠেও প্রমাণ মেলে তার। জাতীয় ও স্থানীয় নির্বাচনে বারবার বিএনপিকে ভোট দিয়ে সংসদেও পাঠায় ভোটাররা। তবে বর্তমানে দলটির বগুড়া জেলা শাখা সাংগঠনিকভাবে সুবিধাজনক অবস্থায় নেই। মূল দলের পাশাপাশি যুবদল, ছাত্রদলসহ সব অঙ্গ ও সহযোগী সংগঠনের ভেতরে রয়েছে গ্রুপিং। জেলা থেকে ওয়ার্ড পর্যায়ে প্রতিটি ইউনিট কোন্দলে জর্জরিত।
তবে বেগম খালেদা জিয়ার আগমনের খবরে দলের নাজুক এ অবস্থা নিমিষেই চাঙা হয়ে উঠেছে। হঠাত করেই ব্যাপক ততপর হয়ে উঠেছে নেতাকর্মীরা। মোড়ে মোড়ে তোরণ আর পোস্টার সাঁটানোর হিড়িক পড়ে গেছে।

উত্তরাঞ্চল সফরে বুধবার বগুড়ায় রাতযাপন করবেন খালেদা জিয়া। তাই ঘুম নেই নেতাকর্মীদের চোখে। তবে দলীয় প্রধান বগুড়ায় কোনো সভা-সমাবেশ করবেন না। এমনি কি কোনো ঘরোয়া সভাও না। রাতে সার্কিট হাউজে অবস্থান করবেন। পরদিন সকালে নীলফামারীর জনসভার উদ্দেশ্যে বগুড়া ত্যাগ করবেন।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া