adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বলিভিয়ার বিপক্ষে আত্মবিশ্বাসী আর্জেন্টিনা

Argentina+1স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ বাছাইপর্বে শুরুটা খারাপ করলেও দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে আর্জেন্টিনা। টানা চার ম্যাচ অপরাজিত থাকার আত্মবিশ্বাস নিয়ে এবার তারা দুর্বল বলিভিয়ার বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে।

২০১৮ রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট তালিকায় ১০ দলের মধ্যে নবম স্থানে থাকা বলিভিয়ার বিপক্ষে ঘরের মাঠে খেলার বাড়তি সুবিধাও পাবে আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় আগামী ৩০ মার্চ বুধবার ভোর সাড়ে পাঁচটায় করদোবায় শুরু হবে ম্যাচটি।

বাছাইপর্বের শুরুতেই ঘরের মাঠে একুয়েডরের কাছে ২-০ গোলে হেরেছিল দুইবারের চ্যাম্পিয়নরা। পরের দুই ম্যাচে যথাক্রমে প্যারাগুয়ের সঙ্গে গোলশূন্য এবং ব্রাজিলের সঙ্গে ১-১ গোলে ড্র করে কক্ষপথে ফেরার ইঙ্গিত দেয়া আর্জেন্টিনা চতুর্থ রাউন্ডে কলম্বিয়াকে ১-০ গোলে হারায়। সবশেষ গত শুক্রবার চিলিকে ২-১ গোলে হারিয়ে ৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে আসে দলটি।

তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা ব্রাজিল ও প্যারাগুয়ের পয়েন্টও ৮, তবে গোল ব্যবধানে এগিয়ে আছে দল দুটি। পয়েন্ট তালিকায় এগুনোর পাশাপাশি টানা চার ম্যাচ অপরাজিত থাকাটাও লিওনেল মেসিদের আত্মবিশ্বাস বাড়াবে।
এ ম্যাচেও কোচ জেরার্দো মার্তিনো মূল আক্রমণভাগে গনসালো হিগুয়াইন ও সের্হিও আগুয়েরোর মধ্যে এক জনকেই বেছে নেওয়ার ইঙ্গিত দিয়েছেন।

এ ম্যাচটি হতে পারে আর্জেন্টিনার ডিফেন্ডার মার্তিন দেমিচেলিসের শেষ আন্তর্জাতিক ম্যাচ। কদিন আগে বলিভিয়ার বিপক্ষে ম্যাচ শেষে জাতীয় দল থেকে অবসরের ইঙ্গিত দিয়েছিলেন ৩৫ বছর বয়সী ম্যানচেস্টার সিটির এই খেলোয়াড়।

আর সত্যিই যদি তাই হয়ে থাকে, তাহলে আগুয়েরো, মেসিরা নিশ্চয়ই এতদিনের সতীর্থকে বিজয়ীর বেশেই বিদায় দিতে চাইবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া