২৫শে নভেম্বর, ২০১৭ ইং | ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

adv

রোববার বাংলাদেশ -দ.আফ্রিকা শেষ ওয়ানডে,রুবেলের উইকেট সেঞ্চুরির দিন

RUBELক্রীড়া প্রতিবেদক : টেস্টের পর ওয়ানডে সিরিজও হেরে গেছে বাংলাদেশ। এবার একদিনের ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার কাছে বাংলাদেশ হোয়াইটওয়াশের সামনে থাকলেও দলনেতা মাশরাফি বিন মোর্তুজা এই অপবাদ মাথায় নিতে চাইছেন না। আজ তিনি সাংবাদিকদের বলেছেন, সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ জিতে হোয়াইটওয়াশের অপবাদ থেকে বাঁচতে চাই। রোববার দক্ষিণ আফ্রিকার বাফেলো পার্কে বাংলাদেশ সময় দুপুর ২টায় খেলা শুরু হবে। শেষ ওয়ানডে জয়ের ব্যাপারে মাশরাফির মনে ইচ্ছা পূরণ হোক বা না হোক, এদিন বাংলাদেশের একজন ক্রিকেটারের কিন্তু শততম উইকেট শিকারে রেকর্ড হতে পারে। লাল-সবুজের দলের অলরাউন্ডার পেসার রুবেল হোসেন এই রেকর্ড গড়তে যাচ্ছেন।      
শততম উইকেট শিকারে মাত্র তিনটি উইকেট দরকার রুবেলের। দ্বিতীয় ম্যাচে ৪ উইকেট শিকার করে আঁধারে আলো হয়ে জ্বেলেছিলেন। আর শেষ ওয়ানডেটিতে বাংলাদেশের মান বাঁচানোর লড়াইয়েও রুবেল কিছু করতে পারলে দুটি লাভ। রোববারের ম্যাচটিতে তিন উইকেট নিলেই বাংলাদেশের পঞ্চম বোলার হিসেবে ওয়ানডেতে ১০০ উইকেট হয়ে যাবে ভিন্ন অ্যাকশনের এই ফাস্ট বোলারের। ২৭ বছরের রুবেল এখন পর্যন্ত ৭৯ ওয়ানডে খেলেছেন। ৯৭ উইকেট ৭৮ ইনিংসে। সেরা ২৬ রানে ৬ উইকেট। গড় ৩৪.৭৬। ইকোনোমি ৫.৬৭। ম্যাচে ছয়বার ৪ উইকেট করে নেওয়ার কীর্তি আছে। ৫ বা তার বেশি উইকেট একবারই।

সেই রুবেল এবার ঢুকে পড়তে পারেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, আব্দুর রাজ্জাক ও মোহাম্মদ রফিকের অভিজাত ক্লাবটিতে। এই চারজনই বাংলাদেশের ইতিহাসে ১০০ বা তার বেশি উইকেটশিকারী। যে ক্লাবটি এখন ডাকছে রুবেলকে।
ওয়ানডে অধিনায়ক মাশরাফি ১৭৯ ম্যাচে ২৩১ উইকেট নিয়েছেন। ৫ উইকেট একবার। ৪ উইকেট ৬বার। পরের জায়গাটি সাকিব আল হাসানের। ১৭৯ ম্যাচে তার শিকার ২২৬টি। ম্যাচে ৫ উইকেট ১বার। ৪ উইকেট ৭বার। তৃতীয় স্থানে থাকা রাজ্জাক ১৫৩ ম্যাচে নিয়েছিলেন ২০৭ উইকেট। উইকেট শিকারের ডাবল সেঞ্চুরিয়ান বাংলাদেশে এই তিনজনই। ১২৩ ম্যাচে ১১৯ উইকেট নিয়ে চতুর্থ স্থানটিতে আছেন মোহাম্মদ রফিক। এবার রফিকের পেছনেই আছেন রুবেল দেশের ইতিহাসের পঞ্চম সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড নিয়ে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
নভেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া