adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাজারে ধুলা ও পানি প্রতিরোধী আইফোন ৭ ও ৭ প্লাস

apple-1ডেস্ক রিপাের্ট : আইফোন ৭ ও ৭ প্লাস বাজারে নিয়ে আসার ঘোষণা দিল অ্যাপল। বুধবার যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোয় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ফোনটি বাজারজাত করার ঘোষণা দেয় আ্যাপল কর্তৃপক্ষ।

আইফোন ৭ ও ৭ প্লাস এ প্রথমবারের মতো ধুলা ও পানি প্রতিরোধী প্রযুক্তি যুক্ত করা হয়েছে। তাছাড়াও হোম বাটনে নতুন নকশা ও বাড়তি দুটি রঙে পাওয়া যাবে আইফোন ৭ সংস্করণ। গোল্ড, সিলভার, রোজ গোল্ড রং ছাড়াও জেট ব্ল্যাক ও ব্ল্যাক রঙে পাওয়া যাবে আইফোন ৭।

জানা গেছে, ৩২ জিবির আইফোন ৭ বিক্রি হবে ৬৪৯ মার্কিন ডলার। আর ৩২ জিবির আইফোন ৭ প্লাসের দাম হবে ৭৬৯ মার্কিন ডলার। ১২৮ জিবি ও ২৫৬ জিবি মডেলের আইফোনও বাজারে আসবে। ১৬ সেপ্টেম্বর থেকে বিক্রি হবে নতুন আইফোন ।

নতুন আইফোন সম্পর্কে অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক জানিয়েছেন, এ যাবৎকালের সকল আইফোনের মধ্যে ৭ ও ৭ প্লাসই হবে সেরা।

অ্যাপলের বিপণন বিভাগের প্রধান ফিল শিলা বলেন, নতুন আইফোনের ১০টি নতুন ফিচার থাকছে। এর নকশায় কিছুটা পরিবর্তন ও হোম বাটন যুক্ত হয়েছে ফোর্স সেনসিটিভিটি। এতে নতুন প্রজন্মের ট্যাপটিক ইঞ্জিন বসেছে। নোটিফিকেশন, মেসেজের জন্য নতুন ফিডব্যাক সিস্টেম এসেছে। এটি এখন ধুলা ও পানি প্রতিরোধী।

আইফোন ৭ ও ৭ প্লাস একবার চার্জ দিলে ব্যাটারি টানা পাঁচ ঘণ্টা চলবে। আইফোন ৭-এ থাকছে একটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) যুক্ত একটি ক্যামেরা আর ৭ প্লাসে থাকছে দুটি ক্যামেরা। ফোনের অ্যাপারচার হবে ১ দশমিক ৮। ক্যামেরার জন্য নিজস্ব ইমেজ-সিগন্যাল প্রসেসর তৈরি করেছে অ্যাপল। এতে কম আলোতে উন্নত ছবি উঠবে। আইফোনের সামনে ৭ মেগাপিক্সেলের ফেসটাইম এইচডি ও পেছনে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা থাকছে। দুটি ১২ মেগাপিক্সেলের ক্যামেরার মধ্যে একটি ওয়াইড অ্যাঙ্গেল ও অন্যটি ৫৬ মিলিমিটার টেলিফটো লেন্স।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া