adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উড়ছে বাংলাদেশ : তামিম আর কায়েসের সেঞ্চুরি

tamim চট্টগ্রামেও ফুল হয়ে ফুটলেন তামিমক্রীড়া প্রতিবেদক : জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টেস্টে বাংলাদেশকে ভালো সূচনা এনে দিয়েছেন শতক পাওয়া তামিম ইকবাল ও ইমরুল কায়েস।
প্রথম দিনের চা-বিরতিতে যাওয়ার সময় বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ২১৩ রান। তামিম ১০৪ ও ও ইমরুল ১০৩ রানে অপরাজিত ছিলেন। ব্যক্তিগত ১৯ রানে নাটসাই মুশাংওয়ের বলে স্কয়ার লেগে একবার জীবন পান শামসুর রহমানের বদলে দলে ফেরা ইমরুল।
চলতি বছর টেস্টে এটাই বাংলাদেশের সেরা উদ্বোধনী জুটি। গত ফেব্রুয়ারিতে চট্টগ্রামেই শ্রীলঙ্কার বিপক্ষে তামিম ও শামসুর রহমানের ৭১ রানের জুটি ছিল আগের সেরা। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে এটাই বাংলাদেশের সেরা জুটি। আগের রেকর্ড ছিল নাফিস ইকবাল ও জাভেদ ওমর বেলিমের। ২০০৫ সালে ১৩৩ রানের জুটি গড়েছিলেন এই দুই জনে।
টেস্ট ক্রিকেটে এটাই বাংলাদেশের সেরা উদ্বোধনী জুটি। ২০১০ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে ১৮৫ রানের আগের জুটি গড়েছিলেন তামিম ও ইমরুলই।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ।
বাংলাদেশ দলে দুটি এসেছে পরিবর্তন। দলে ফিরেছেন ইমরুল কায়েস ও শফিউল ইসলাম। দলে নেই শামসুর রহমান ও শাহাদাত হোসেন।
দুটি পরিবর্তন এসেছে জিম্বাবুয়ে দলেও। দলে ফিরেছেন রিচমন্ড মুতুমবামি ও শিঙ্গি মাসাকাদজা। বাদ পড়েছেন ম্যালকম ওয়ালার ও টেন্ডাই চাটারা। তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ ১ উইকেটে ২২৪ রান সংগ্রহ করে। তামিম ইকবাল ১০৯ রান করে বিদায় নেন। ইমরুল কায়েশ অপ: ১০৯ ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া