adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিজেপি ভীত ইঁদুরের মতো চেঁচাচ্ছে

আন্তর্জাতিক ডেস্ক : এমনিতেই একের পর এক মন্তব্য করছিলেন, তারওপর স্বামীকে দুর্নীতিবাজ প্রমাণে ভিডিও ছাড়ায় ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ওপর বেজায় েেপছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। বিজেপিকে ভীত ইঁদুর আখ্যা দিয়ে তিনি বলেছেন, তারা ভীত ইঁদুরের মতো চেঁচাচ্ছে। তাদের আচরণ আমাকে সত্য বলা থেকে বিরত রাখতে পারবে না।
রোববার কংগ্রেসের পে নির্বাচনী প্রচারণায় এ কথা বলেন তিনি। কংগ্রেসের প্রধান সারির নেত্রী না হলেও মা ও ভাই রাহুল গান্ধীর পে প্রচারণায় নামা প্রিয়াংকাই এখন গণমাধ্যমের আলোচনার শীর্ষে।
প্রিয়াংকা বলেন, তারা (বিজেপি) ভীত-সন্ত্রস্ত্র ইঁদুরের মতো আচরণ করছে। আমি অপো করছি তাদের মিথ্যার বেসাতির পতন দেখার জন্য। তারা যতোই অপপ্রচার ছড়িয়ে থাকুক, আমাকে সত্য বলা থেকে বিরত রাখতে পারবে না। আমির আরও অনেক কথা বলার অপোয় আছি।
এর আগে, রোববারই গান্ধী পরিবারের জামাই রবার্ট ভদ্রকে দুর্নীতিবাজ প্রমাণ করতে তাকে কটা করে ওয়েবসাইটে ভিডিও প্রকাশ করে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। প্রিয়াংকার স্বামী ভদ্রের জমির ব্যবসা লেনদেনে অস্বচ্ছতার অভিযোগ তুলে ‘রবার্ট ভদ্র উন্নয়নের প্রতীক’ শিরোনামে এই ভিডিওটি রোববার অনলাইনে ছাড়া হয়। 
এদিন নয়াদিল্লিতে এক সংবাদ সম্মেলনে বিজেপি নেতা রবি শঙ্কর প্রসাদ বলেন, গান্ধী পরিবারের পৃষ্ঠপোষকতায় ভদ্র ‘উন্নয়নের মডেলে’ পরিণত হয়েছেন। জমি ও পরিবেশ বিষয়ক কিছু প্রকল্পে আইনের ঘৃণ্য লঙ্ঘন হয়েছে। শ্বশুর বাড়ির প্রভাব ভদ্রকে এই লেনদেনে বেশ লাভবানে সহযোগিতা করেছে। এই লেনদেনের বিচার বিভাগীয় তদন্তও দাবি করে বিজেপি।
দেশের জন্য কিছু করতে হলে ‘বিশাল হƒদয়’ ও ‘নৈতিক শক্তি’ থাকতে হয় বলে প্রিয়াংকা গান্ধীর দেওয়া বক্তব্যের কড়া সমালোচনা করে বিজেপি নেতা রবি শঙ্কর বলেন, গান্ধী পরিবারের একজন সদস্য নৈতিক শক্তি ও বিশাল হƒদয়ের কথা বলেছেন। আমরা জানতে চাই কোন নৈতিক শক্তিতে ভদ্র এতো বড়  ব্যবসায়ী হতে পেরেছেন? কার বিশাল হƒদয় তাকে সহযোগিতা করেছে।
আট মিনিটের এ ভিডিও ছাড়াও ‘জামাই শ্রী’ (দামাদ শ্রী) নামে ছয় পৃষ্ঠার একটি বুকলেটও বাজারে ছেড়েছে বিজেপি। বুকলেটে রাজস্থান ও হরিয়ানায় ভদ্রের জমি লেনদেনের ফিরিস্তি তুলে ধরে সেখানে দুর্নীতি প্রমাণের চেষ্টা করা হয়েছে। ভদ্রের জমি লেনদেন নিয়ে প্রকাশিত বইকে দুর্নীতির পাঠ্যবই এবং তার এ লেনদেন রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় পুঁজিবাদের লালন আখ্যা দিয়ে রবি শঙ্কর বলেন, ভূমি আইন ও পরিবেশ আইন লঙ্ঘন করে কারা রাজস্থান ও হরিয়ানায় এ ভূমি লেনদেনে কারা ভদ্রকে সহযোগিতা করেছে আমরা সেটা সোনিয়া গান্ধী ও রাহুলের কাছে জানতে চই। রবি শঙ্কর দাবি করেন, বিজেপি কোনো ব্যক্তি আক্রমণে যাচ্ছে না, বিজেপির উদ্দেশ্য দুর্নীতি প্রকাশ করা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া