adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে সোনার বার বাংলাদেশ ব্যাংকে জমা

নিজস্ব প্রতিবেদক : রামপুরায় উদ্ধার করা সেই সোনার বারগুলো অবশেষে বাংলাদেশ ব্যাংকে জমা দিয়েছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। মঙ্গলবার দুপুরের দিকে তদন্ত কর্মকর্তা সাব ইন্সপেক্টর মাসুদ মিয়া সকালে বাংলাদেশ ব্যাংকে গিয়ে সোনারবারগুলো জমা দেন। এদিকে সোনার বার আÍসাতের অভিযোগে প্রত্যাহার করা রামপুরা থানার দুই ওসি ও এক সাব ইন্সপেক্টরকে জিজ্ঞাসাবাদ করেছে গোয়েন্দা পুলিশ। সোমবার সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। এছাড়াও সোনার বার উদ্ধারের ঘটনায় আটক দু’জন ১৬৪ ধারায় সোনার বারের সংখ্যা স্পষ্ট করে কিছুই বলেনি। মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার ইকবাল হোসাইন এই তথ্য নিশ্চিত করেছেন। 
 তিনি বলেন, আদালতের নির্দেশনা মোতাবেক ৭০ পিস সোনার বার যার ওজন প্রায় ৮ কেজি সেগুলো মঙ্গলবার দুপুরের দিকে বাংলাদেশ ব্যাংকে জমা দেওয়া হয়। গত ২০ মার্চ রামপুরা থানা থেকে উদ্ধার করা সোনার বারগুলো মহানগর গোয়েন্দা অফিসে নিয়ে আসা হয়। 
এর আগে গত ৫ দিন ধরে সোনার বারগুলো আদালতের নির্দেশ থাকা সত্বেও ব্যাংকে জমা না দিয়ে নিজেদের হেফাজতে রেখেছিলেন ডিবির কর্মকর্তারা। মহানগর গোয়েন্দা কর্মকর্তারা জানান, সোমবার রাতে সোনার বার আত্মসাতের ঘটনায় জড়িত থাকার সন্দেহে রামপুরা থানার দুই ওসি কৃপাসিন্ধু বালা, ইন্সপেক্টর (তদন্ত) নাসিম আহমেদ ও সাব-ইন্সপেক্টর মঞ্জুরুল আলমকে জিজ্ঞাসাবাদ করা হয়। সন্ধ্যা থেকে তাদের জিজ্ঞাসাবাদ শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত তাদেরকে আলাদা আলাদা করে জিজ্ঞাসাবাদ করা হয়। 
জিজ্ঞাসাবাদে তারা পুরো ঘটনা সম্পর্কে গোয়েন্দা কর্মকর্তাদের অবহিত করেন। পাশাপাশি সোনার বার আত্মসাতের সঙ্গে তারা জড়িত নন বলেও দাবি করেন।  রামপুরা থানার সাবেক ইন্সপেক্টর (তদন্ত) নাসিম আহমেদ তাদেরকে জিজ্ঞাসাবাদের বিষয়টি নিশ্চিত করেন। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া