adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ জামালের ঘাম ঝড়ানো জয়

news_img (2)ক্রীড়া প্রতিবেদক : শক্তির তারতম্য ছিল অনেক। টানা ৪ জয়ে চোখ রাঙাচ্ছিল শেখ জামাল। সেই তুলনায় ৪ ম্যাচে ৩ হার ও এক ড্রয়ে মানসিকভাবে অনেকটাই ব্যাকফুটে ছিল টিম বিজেএমসি। পেশী শক্তিতেও ছিল বিস্তর ব্যবধান। তবে বৃহস্পতিবার সেই বিজেএমসি বেশ টক্কর দিয়েছে শেখ জামালকে। ম্যাচে শেখ জামাল ২-১ গোলে জিতলেও বিজেএমসির লড়াকু মনোভাব হয়েছে বেশ প্রশংসিত।

মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে এদিন জিতেও যেতে পারত বিজেএমসি। কিন্তু সহজ কিছু সুযোগ নষ্ট করায় তা হয়নি। তবে ভাগ্য ভালো শেখ জামালের। শেষ পর্যন্ত ২ বিদেশী ফুটবলার ওয়েডসন ও ডার্লিংটনের বদান্যতায় লিগে টানা পঞ্চম জয়ের দেখা পেয়েছে ধানমন্ডির ক্লাবটি।

ম্যাচের শুরুতে আলোচনা ছিল একটিই, কয় গোলে হারতে যাচ্ছে টিম বিজেএমসি? কিন্তু ম্যাচের আসল দৃশ্য ছিল অন্যরকম। ঘর সামলানোর পাশাপাশি সংঘবদ্ধ আক্রমণ করেছে বিজেএমসি। তবে এদিন বিজেএমসির গোলরক্ষক নাঈমের হাত ছিল একটু পিচ্ছিলই। বারবারই বল ফসকে তার হাত থেকে। যদিও ঐসব ছুটে যাওয়া বলে গোল হয়নি, হলে স্কোরটা আরও সমৃদ্ধ হতো শেখ জামালের।
ম্যাচের ৩ মিনিটেই এগিয়ে যেতে পারত শেখ জামাল। তবে ওয়েডসনের শট কয়েকবারের প্রচেষ্টায় বিপদমুক্ত করেন বিজেএমসির গোলরক্ষক। ২২ মিনিটে প্রথম আক্রমণ রচনা করে বিজেএমসি। তবে তা ছিল ব্যর্থ।

তবে এর মিনিট দুয়েক পর সবার চোখ ছানাবড়া। বক্সের ভেতর থেকে জোরালো শটে শেখ জামালের জাল কাঁপান বিজেএমসির নাইজেরিয়ান অধিনায়ক স্যামসন ইলিয়াসু। গোল করার পর কয়েকবার ডিগবাজি দেন ইলিয়াসু, যা ছিল সত্যিই দেখার মতো। ১-০তে লিড নেয়া বিজেএমসি তখন অনেকটাই প্রত্যয়ী।

তবে এই লিড বেশীক্ষণ ধরে রাখতে পারেনি বিজেএমসি। ৩২ মিনিটে হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসনের গোলে ম্যাচে ফেরে শেখ জামাল (১-১)। প্রথমার্ধ শেষ হয় এই ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধের শুরুতে চমক দেয়ার চেষ্টা করেছিল বিজেএমসি। কিন্তু ভাগ্য সহায় হয়নি। ৫৩ মিনিটে বক্সের ভেতর গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে পারেননি তপু। এর মিনিট তিনেক পর বিজেএমসির ফরোয়ার্ড জীবনের দর্শনীয় শট ছিল দেখার মতো। গোল হয়েই যাচ্ছিল। তবে কোন মতে ফিস্ট করে বল বারের উপর দিয়ে পাঠিয়ে বিপদমুক্ত করেন শেখ জামালের গোলরক্ষক মাজহারুল।
শেষ পর্যন্ত শেখ হাসি শেখ জামালেরই। ৭৩ মিনিটে মামুনুল ইসলামের ফ্রি কিক, ডার্লিংটনের দুর্দান্ত হেড রুখতে পারেনি বিজেএমসির গোলরক্ষক। ২-১ এ লিড নেয় শেখ জামাল। শেষ পর্যন্ত কষ্টার্জিত জয় নিয়েই মাঠ ছাড়ে মারুফুল হকের শিষ্যরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া