adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুক্ত বিহঙ্গের মত জলের উপর ভেসে বেড়াচ্ছেন ওবামা

2আন্তর্জাতিক ডেস্ক : কোন মার্কিন প্রেসিডেন্টের অবসর জীবন কেমন হতে পারে ভাবুন তো। সেটা অনেকরই কল্পনাতীত। যেমন অবসর জীবনে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ব্যস্ত রোমাঞ্চকর ঘুড়ি সার্ফিং। হ্যাঁ ছবির মানুষটি ওবামা।
 
সিক্রেট সার্ভিসের গোয়েন্দা বেড়াজাল কিংবা নিরাপত্তা বলয়ের কঠিন বেষ্টনীর আওতা থেকে মুক্ত হয়ে সদ্যই হোয়াইট হাউজ ছেড়ে আসা ওবামা এখন মুক্ত পাখির মত জলের উপর ভেসে বেড়াচ্ছেন।

1সম্প্রতি ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডে স্ত্রী মিশেল ওবামার সঙ্গে ছুটি কাটিয়ে ওয়াশিংটনে ফেরার পথে সাবেক মার্কিন প্রেসিডেন্ট তাঁর কোটিপতি বন্ধু ভার্জিন গ্রুপের প্রতিষ্ঠাতা রিচার্ড ব্র্যানসনের আমন্ত্রণে এই জলজ ক্রীড়ায় মেতে উঠেন।
 
এটা যেন এক অ্যাথলেটিক চ্যালেঞ্জ ছির ওবামার জন্য।  সমুদ্রের নীল জলরাশিতে ওবামা সার্ফিং করে যাচ্ছেন। দু’হাতে টেনে ধরেছেন রশি। তাকে পানির ওপর দিয়ে হাঁসের মতো উড়িয়ে নিয়ে যাচ্ছে উড়ন্ত প্যারাসুট। আবার কখনো বাতাসের বেগ কম হওয়ায় পানিতে ডুবে যাচ্ছেন ওবামা।
 
ব্র্যানসন নিজেই ভার্জিন ডট কম ওয়েবসাইটে লিখেছেন, আমরা দু’জনে (ওবামা ও ব্রানসন) বন্ধুত্বপূর্ণ একটি চ্যালেঞ্জ নেয়ার সিদ্ধান্ত নিই। সেই চ্যালেঞ্জটা ছিল আমি ফোয়েলবোর্ড শেখার আগেই কি ওবামা কাইট সার্ফিং শিখতে পারবেন কিনা তা নিয়ে। আমরা শেষ দিনে সম্মত হই এটা দেখতে যে, কে বেশি সময় থাকতে পারি যার যার প্রশিক্ষণের সার্ফিংয়ে।
 
উল্লেখ্য, কাইট সার্ফিং হল ঘুড়ির মতো একটি প্যারাসুট কাউকে সার্ফিং বোর্ডে টেনে নিয়ে যাবে। আর ফয়েল বোর্ডিং হল এক রকম হাইড্রোফয়েল যা সচল থাকা অবস্থায় বোর্ডকে টেনে উপরের দিকে নিয়ে যেতে চেষ্টা করে। এ নিয়ে কয়েকদিন প্রশিক্ষণ নিয়েছেন ওবামা। অবশেষে তিনি কাইট সার্ফিংয়ে বিজয়ের পথে। ব্রানসন লিখেছেন, শেষ দিনে আমরা আমাদের প্রতিযোগিতায় সমান সমান ছিলাম। আমি যখন ফয়েলবোর্ডে আরোহণ করি এবং এটা চলা শুরু করে তখন আমি পানি থেকে ৫০ মিটার ৩ ফুট উপরে উঠে যেতে সক্ষম হই। এতে আমি খুব আনন্দ উপভোগ করি। অন্যদিকে ওবামাকে দেখতে পাই কাইট বোর্ডে চড়ে ১০০ মিটার পর্যন্ত চলে গেছেন। এতে আমি আমার ক্যাপ খুলে তাকে অভিবাদন জানালাম এবং তার বিজয়কে উদযাপন করলাম। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া