adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্দিষ্ট অভিযোগেই শফিক রেহমান গ্রেপ্তার :ইনু

2016_03_13_18_39_01_OTb5AUq0Nf97rlqCX7MUf7pZL5UPbb_originalনিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সাংবাদিকতার জন্য নয়, অপরাধে সম্পৃক্ততার সুনির্দিষ্ট তথ্য থাকায় শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়েছে।
১৭ এপ্রিল রোববার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “আইনের ঊর্ধ্বে কেউ নয়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এই নীতি কার্যকর করছে।… সংবাদপত্রে চর্চার জন্য, কাজ করার জন্য মাহমুদুর রহমান, শওকত মাহমুদ অথবা শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়নি।

“সুনির্দিষ্ট ও ভিন্ন অপরাধজনিত কাজের সঙ্গে সম্পর্ক থাকার কারণেই প্রাথমিক তদন্তে পুলিশ কর্তৃপক্ষ সন্তুষ্ট হওয়ার জন্য প্রাথমিকভাবে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেছে।

“সেখানে আত্মপক্ষ সমর্থনের পূর্ণ সুযোগ আছে। নির্দোষ হলে সসম্মানে বেরিয়ে আসবেন। এটা সংবাদপত্র, গণমাধ্যম বা আইনের শাসনের সঙ্গে সম্পর্কিত নয়।”

১৬ এপ্রিল শনিবার সকালে রাজধানীর ইস্কাটনের বাসা থেকে শফিক রেহমানকে ধরে নিয়ে যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরণের চক্রান্তের মামলায় গ্রেপ্তার দেখায় পুলিশ। পরে ওই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আদালতের অনুমতিতে তাকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

অশীতিপর এই সাংবাদিককে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, এর মধ্য দিয়ে সরকারের চরম স্বেচ্ছাচারিতার বহিঃপ্রকাশ ঘটেছে।তাকে গ্রেপ্তারের সমালোচনা করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। ভিন্নমত দমনের কৌশল হিসেবে এই সাংবাদিককে গ্রেপ্তার বলে মনে করছেন তিনি।

তবে বিএনপিঘনিষ্ঠ এই সাংবাদিকের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তার প্রমাণ আছে বলে দাবি করেছেন সজীব ওয়াজেদ জয়।

যুক্তরাষ্ট্রে তার সম্পর্কে তথ্য পেতে এফবিআই কর্মকর্তাকে ঘুষ দেওয়ার অপরাধে এক বিএনপি নেতার ছেলের কারাদণ্ডের মামলা থেকেই ওই সব ‘প্রমাণ’ এসেছে বলে এক ফেইসবুক পোস্টে লিখেছেন তিনি।

তথ্যমন্ত্রী বলেছেন, বাংলাদেশে দুই হাজার ৮০০ মুদ্রিত সংবাদপত্রে একজন করে সম্পাদক আছেন।
তিনি বলেন, “সাগর-রুনির বিষয়টি নিষ্পত্তি হয়নি, সে ব্যাপারে আমরা দুঃখিত। তবে মামলাটা বন্ধ করে দেওয়া হয়নি। তদন্ত চালাচ্ছি, আশা করছি সুরাহা হবে।”

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া