adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বুধবার শতাব্দীর সেরা দলবদলে নেইমার চলে যাচ্ছেন পিএসজিতে?

SAO PAULO, BRAZIL - JULY 15:  Brazilian soccer player Neymar Jr attends an event to shoot a promotional video for a Rio's 2016 Olympic Games sponsor at Hotel Guaruja on July 15, 2016 in Sao Paulo, Brazil. (Photo by Vanessa Carvalho/Brazil Photo Press/LatinContent/Getty Images) স্পাের্টস ডেস্ক : নেইমারকে নিয়ে মাসজুড়ে চলতে থাকা সকল সমালোচনার অবসান ঘটতে যাচ্ছে ২ আগস্ট বুধবার। চ’ড়ান্ত হবে নেইমারের বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাওয়ার প্রক্রিয়া? স্পেন, ফ্রান্স ও কাতারের সংবাদমাধ্যমের খবর এটি। সংবাদ মাধ্যমগুলো আরও বলেছে, ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলবদলে বিশ্ব রেকর্ড গড়ে প্যারিসে চলে যাচ্ছেন নেইমার, যে দলবদলকে বলা হচ্ছে শতাব্দীর সেরা!
যুক্তরাষ্ট্রে প্রাক-মৌসুম প্রস্তুতি সফর শেষে দলের অন্য সবাই বার্সেলোনায় ফিরলেও নেইমার দলের সঙ্গে ফেরেননি। গুঞ্জন সত্যি হলে বার্সেলোনায় আর ফেরা হবেও না তার। যুক্তরাষ্ট্র থেকে স্পনসরদের এক অনুষ্ঠানে যোগ দিতে চীনে গিয়েছিলেন ২৫ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। কাতারি পত্রিকা এল ওয়াতান লিখেছে, চীন থেকে আজই কাতারে আসবেন নেইমার। দেখা করবেন পিএসজির কাতারি মালিক ও চেয়ারম্যান নাসের আল খেলাইফির সঙ্গে। তার স্বাস্থ্যপরীক্ষাও আজই হবে কাতারে। নাসের আল খেলাইফির নাকি বড় শখ ছিল, কাঁড়ি কাঁড়ি টাকা খরচ করে দলে টানা মহাতারকাকে কাতারে আনবেন।
শুধু স্বাস্থ্যপরীক্ষাই নয়, পিএসজির জার্সিতে নেইমারকে বিশ্বের সামনে পরিচয় করিয়ে দেওয়ার অনুষ্ঠানটাও কাতারেই করতে চেয়েছিলেন আল খেলাইফি। তবে তা সম্ভবত হচ্ছে না। ইএসপিএন লিখেছে, নেইমারকে পিএসজির জার্সিতে পরিচয় করিয়ে দেওয়ার অনুষ্ঠানটা হবে প্যারিসেই। কালই (বুধবার) হতে পারে সেই অনুষ্ঠান।
২০১২ সালে ইব্রাহিমোভিচের পরিচিতি অনুষ্ঠান পিএসজি করেছিল আইফেল টাওয়ারে, ২০১৫ সালে অ্যাঙ্গেল ডি মারিয়ার পরিচিতি অনুষ্ঠান হয়েছিল প্যারিসেরই এক পাঁচ তারকা হোটেলে। নেইমারের অনুষ্ঠানটা পিএসজির মাঠ পার্ক দো প্রিন্সেসে করার প্রাথমিক পরিকল্পনা ছিল। তবে এখন পিএসজির পরিকল্পনাটা আরও বড়। অনুষ্ঠান হবে প্যারিসের মূল শহরে। প্যারিস পুলিশের অনুমতিও নেওয়া হয়ে গেছে।
তাহলে কালই ফুটবল দেখবে চোখ ধাঁধিয়ে দেওয়া অঙ্কের বিশ্ব রেকর্ড গড়ে এক ফুটবলারের দলবদল! এই অঙ্কটাই এত দিন ছিল যত সমস্যার মূলে। ২২২ মিলিয়ন ইউরো দিতে গেলে উয়েফার আর্থিক সংগতির নীতিতে (ফেয়ার প্লে পলিসি) আটকা পড়ার সম্ভাবনা ছিল পিএসজির। বার্সেলোনা, এমনকি স্প্যানিশ লিগ কর্তৃপক্ষও পিএসজির বিরুদ্ধে উয়েফার কাছে এই ব্যাপারে নালিশ করার হুমকি দিয়ে যাচ্ছিল কদিন ধরে। তবে স্প্যানিশ ও ফ্রেঞ্চ সংবাদমাধ্যম বলছে, সব দিক সমঝেই নামছে প্যারিসের ক্লাবটি। সূত্র : মার্কা, এএস, ইএসপিএন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া