adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দ্বিতীয় দিনের খেলা বাতিল ঘোষণা

FAUTULLAHক্রীড়া প্রতিবেদক : মুষলধারে বৃষ্টির কারণে ফতুল্লা টেস্টের প্রথমদিনই খেলা হয়নি প্রায় চার ঘণ্টার। আজ দ্বিতীয় দিন ভোর থেকেই বৃষ্টি। মৌসুমী বায়ুর প্রভাবে সারাদেশেই বৃষ্টিপাত চলছে। এ অবস্থায় সারাদিনই ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামের উইকেট কাভারে ঢাকা।
সুতরাং নির্ধারিত সময় সাড়ে ৯টায় খেলা শুরু তো করা যায়ইনি। এমনকি দুপুর পর্যন্তও না। বৃষ্টি থামলেও মাঠ খেলার উপযোগি হয়ে ওঠেনি। দুপুর দেড়টা পর্যন্ত অপেক্ষার পর ২টার দিকে দ্বিতীয় দিনের খেলা বাতিল ঘোষণা করেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট। ফলে একটি বল মাটিতে না গড়িয়ে শেষ হয়ে গেলো দ্বিতীয় দিনের খেলা। মাঠ খেলার উপযোগি হলে শুক্রবার সকাল সাড়ে ৯টায় শুরু হবে তৃতীয় দিনের খেলা।
প্রথম দিন যে চার ঘণ্টা খেলা হয়নি, তার মধ্যে ছিল মধ্যাহ্ন বিরতির সময়ও। সুতরাং, সব মিলিয়ে মোট ১৭৫ মিনিট খেলা হয়নি। এই ১৭৫ মিনিটকে পুষিয়ে নেওয়ার জন্য সিদ্ধান্ত নেওয়া হয়েছিল প্রতিদিন আধাঘণ্টা করে বেশি খেলার। এ কারণে শুরুর নির্ধারিত সময়টাও পরিবর্তিত। সকাল ১০টার পরিবর্তে সাড়ে ৯টায় খেলা শুরু হওয়ার কথা।
কিন্তু আজও (বৃহস্পতিবার) যখন সকাল থেকে আকাশ কালো করে মুষলধারে বৃষ্টি হচ্ছে, তখন দ্বিতীয় দিন কিভাবে শুরু করা যাবে তা নিয়ে প্রথম থেকেই শঙ্কায় ছিলেন ম্যাচ রেফারি এবং আম্পায়াররা। বৃষ্টি হলেও নির্ধারিত সময়ে মাঠে উপস্থিত হয়েছিলেন ম্যাচ অফিসিয়ালরা। বৃষ্টি বন্ধ হওয়ার পর বার কয়েক মাঠ পর্যবেক্ষণ করেন ম্যাচ রেফারি এবং আম্পায়াররা। শেষ পর্যন্ত দিনের খেলা বাতিল ঘোষণা করতে বাধ্য হন তারা।
তবে খেলোয়াড়রা মাঠে আসেননি। হোটেলেই ছিলেন তারা। বৃষ্টি বন্ধ হয়ে খেলার উপর্যুক্ত পরিবেশ তৈরী হলেই কেবল তারা মাঠে আসবেন। কিন্তু আর মাঠেই আসা লাগেনি তাদের। সারাদিন হোটেলে বসেই অলস সময় কাটাতে হলো তাদের।
প্রথমদিনের বৃষ্টি বিঘিœত খেলায় ভারত টসে জিতে ব্যাট করতে নেমে কোন উইকেট না হারিয়ে ৫৬ ওভারে করেছে ২৩৯ রান। শিখার ধাওয়ান করেছেন সেঞ্চুরি। তিন অংকের কাছাকাছি রয়েছেন মুরালি বিজয়ও। ১৫০ রান নিয়ে অপরাজিত ধাওয়ান এবং বিজয়ের রান ৮৯।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া