adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গরুর মাংস নিয়ে নেতাদের বক্তব্যে ক্ষুব্ধ মোদি

arendra_modi_আন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি গরুর মাংস খাওয়া নিয়ে ভারতে ঘটে যাচ্ছে তুলকালাম সব কাণ্ড। পিটিয়ে হত্যা থেকে শুরু করে ভারত থেকে মুসলমানদের তাড়িয়ে দেয়ার কথাও বলছেন ক্ষমতাসীন বিজেপির নেতারা। এতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ক্ষুব্ধ বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

খবরে বলা হয়, মোদির অনুরোধে পরিস্থিতি সামলাতে এবার মাঠে নামলেন খোদ বিজেপি সভাপতি অমিত শাহ। তিনি দলীয় নেতাদের সতর্ক করেছিলেন আগেই। এবার গোমাংস নিয়ে মন্তব্যের জেরে তলব করলেন চার নেতাকে।

এই তালিকায় নাম রয়েছে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার, কেন্দ্রীয় মন্ত্রী মহেশ শর্মা, সাংসদ সঙ্গীত সোম এবং সাক্ষী মহারাজ।

বহুত্ববাদের ওপর আক্রমণের প্রতিবাদে সাহিত্য আকাদেমি পুরস্কার ফিরিয়ে দিয়েছেন ৪২ জন লেখক-সাহিত্যিক। আপত্তিজনক মন্তব্যের জন্য নেতাদের শাস্তির দাবি জানিয়েছে শরিক শিরোমণি আকালি দলও।

এতদিন এই ইস্যুতে অনেকটা নীরব ছিলেন মোদি। পরিস্থিতি যখন নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে তখন নড়েচড়ে বসলেন তিনি। দলীয় প্রধান অমিত শাহকে দিয়ে তলব করালেন নেতাদের। দলীয় হর্তাকর্তাদের সতর্কবার্তা এবার বন্ধ হবে কি বিজেপি নেতাদের মুখ-সেটাই দেখার অপেক্ষা সবার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া