adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শান্ত ক্রিকেটের তিন ফরম্যাটের অধিনায়ক- নান্নু ও সুমনের বিদায়, বিসিবির নতুন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ দলের নতুন নির্বাচক কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কমিটির প্রধান করা হয়েছে জাতীয় দলের সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপুকে। মিনহাজুল আবেদীন নান্নুর নেতৃত্বাধীন নির্বাচক কমিটির মেয়াদ শেষ হয় গত ডিসেম্বরে। প্রায় মাস দেড়েক পর ঘোষণা হলো নতুন কমিটি।

সোমবার বিসিবির পরিচালনা পর্ষদের সভা শেষে সাংবাদিকদের সামনে এই ঘোষণা দেন বোর্ড সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন। আগের কমিটিতে থাকা মিনহাজুল ও হাবিবুল বাশার সুমনের জায়গা হয়নি নতুন কমিটিতে। গাজী আশরাফের সঙ্গী হিসেবে আছেন আব্দুর রাজ্জাক ও হান্নান সরকার। রাজ্জাক ছিলেন আগের কমিটিতেও।

এদিকে বোর্ড সভা শেষে আনুষ্ঠানিকভাবে নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক ঘোষণা করেন বিসিবি সভাপতি। অন্তত আগামী এক বছরের জন্য তিন ফরম্যাটেই বাংলাদেশকে নেতৃত্ব দেবেন শান্ত।

সাকিবের রেখে যাওয়া চেয়ারটা এখন শান্তর জন্য বরাদ্দ। এবারই প্রথমবারের মতো স্থায়ীভাবে অধিনায়কত্ব পেলেন শান্ত। তবে এর আগেও বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে এই টপ অর্ডার ব্যাটারের। নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে একাধিক সময়ে লাল-সবুজের হয়ে টস করেছেন শান্ত। সেই সংখ্যাটাও নেহাত কম নয়। এখন পর্যন্ত সব সংস্করণ মিলিয়ে বাংলাদেশকে ১১ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন শান্ত।

সাদা পোশাকে তার অধিনায়কত্বে মোট ২টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে এক টেস্টে হারের বিপরীতে একটি ম্যাচ জিতেছে বাংলাদেশ। ওয়ানডেতে শান্তর নেতৃত্বে ৬ ম্যাচ খেলে ৫ ম্যাচেই হেরেছে বাংলাদেশ। বিপরীতে একটি ম্যাচে জয় পেয়েছে টাইগাররা। আর টি-টোয়েন্টিতে ৩ ম্যাচে ১ জয় ও ১ হার অধিনায়ক শান্তর। অপর একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া