adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুচিন্তার আয়োজনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

IMG_20160120_190151জামাল জাহেদ, চট্রগ্রাম : ১০ই জানুয়ারি  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে "জনকের ফিরে আসাই বিজয়ের প্রকৃত পুর্নতা,, চট্রগ্রামে সুচিন্তার আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।আজ বিকাল ৩ঘটিকার সময়  চট্রগ্রাম প্রেস ক্লাবে ইন্জিনিয়ার আব্দুল খালেক মিলানায়তন ভেন্যুতে চট্রগ্রাম প্রেস ক্লাবে এই আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় চট্রগ্রাম বিভাগীয় সমন্বয়ক  ডঃ আশরাফুল ইসলাম সজীব এর সভাপত্বিতে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন এমএ গনি সাধারণ সম্পাদক সর্ব ইউনিরোপিয়ন আওয়ামীলীগ।এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কলিম সরোওয়ার সভাপতি চট্রগ্রাম প্রেস ক্লাব।মো. ইমরান সহ সভাপতি ফ্লোরিডা আওয়ামীলীগ যুক্তরাষ্ট্র,চট্রগস্পেশাল এপিপি জিনাত নাহার,স্থপতি আশিক ইমরান সভাপতি রোটারী ক্লাব চট্রগ্রাম,ছৈয়দ নজরুল ইসলাম সহ আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগসহ সাংবাদিক নেতাসহ প্রমুখ।
আলোচনা সভায় বঙ্গবন্ধুর সহচর প্রতুক্ষ্য রাজনীতির প্রানপুরুষ এমএ গনি বক্তব্যে বলেন, ১০ জানুয়ারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশে ফিরে আসলে তখন বাঙ্গালীর বিজয় পূর্ণতা লাভ করে।১০মাস কারাভোগের পরে বঙ্গবন্ধুর ১৬কেজি গায়ের ওজন কমে যায়,পরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্যদিয়ে দেশের মানুষ অন্ধকার থেকে আলোর পথে যাত্রা করেছিল। কিন্তু কিছুদিন পর স্বাধীনতা বিরোধী ঘাতকেরা বঙ্গবন্ধুকে হত্যা করে সেই আলো নিভে ফেলে। দীর্ঘদিন পর তার সুযোগ্য কণ্যা জননেত্রী প্রধানমন্ত্রী  শেখ হাসিনা দেশের মানুষকে আবারো সেই আলোর পথে নিয়ে এসেছেন।১৯৮০সাল থেকে ১৯৮৪সাল পর্যন্ত বাংলার প্রতিটি গ্রামে হেটে বেড়িয়েছেন আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা,কোন সিনিয়র নেতা সেদিন সহযোগিতার হাত বাড়ায়নি ,একা শেখ হাসিনার কঠিন পরিশ্রমে ২৩বছর পর খাদে পড়া আঃলীগকে ক্ষমতায় আনেন ১৯৯৬সালে।বঙ্গবন্ধুর বাস্তব দেশ প্রেমের কথা তুলে ধরতে গিয়ে বারবার আবেগ আপ্লুত হয় সে,দুএকবার চোখের জল পেলেন নীরবে।

আজকে যারা মন্ত্রী হয় তার পরিশ্রমের মুলনায়ক আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে উল্লেখ করেন।অতিরিক্ত এপিপি জিনাত তার বক্তব্যে বলেন,বঙ্গবন্ধুর সোনার বাংলার বাকি কাজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সুযোগ্য সন্তান সজিব ওয়াজেদ জয় পুরন করবেন বলে দৃঢ প্রত্যয় মনে করেন।তিনি মনে করেন বঙ্গবন্ধু মানে বাংলাদেশ,স্বাধীনতা মানে বঙ্গবন্ধু।অন্যদিকে সুচিন্তার চট্রগ্রাম সমন্বয়ক ডঃ আশরাফুল ইসলাম সজীব সুচিন্তার নানা ভবিষ্যত পরিকল্পনা, ও ডিজিটাল বাংলাদেশের রুপকার সজিব ওয়াজেদ জয়ের দিক নির্দেশনা দেন তরুন প্রজম্মকে। সাথে সুচিন্তার বাংলাদেশ সভাপতি ডঃ আরাফাত রহমানের কথা তুলে ধরে বিশ্বমানের,আমেরিকা বা গ্রেট বৃটেনের রাষ্টনায়ক কে যেভাবে শুভেচ্চা বা অভিবাদন জানায়। সেরকম একটি স্লোগান ড্যামো করে চট্রগ্রামের মাধ্যমে সারা বাংলাদেশে ছড়িয়ে দিতে আহব্বান করেন তরুনদের।শ্লোগানটি হলো জয় বাংলা জয় বঙ্গবন্ধু, জয় বাংলা জয় শেখ হাসিনা,জয় বাংলার জয়, জয় সজিব ওয়াজেদ জয়।হাজার হাজার দর্শকের করতালিতে পুরা হল রুমে তারন্যনির্ভর সুচিন্তার চট্রগ্রাম অনুষ্টান শেষ হয় তরুন রাজনীবিদ কক্সবাজার পেকুয়ার আগামীর অহংকার, ডঃ আশরাফুল ইসলাম সজিবের সভাপতিত্বের বক্তব্যে দিয়ে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া