adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছবির ছোট্ট ছেলেটি এখন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক

বিনােদন ডেস্ক: তারকাদের জীবন নিয়ে কৌতূহলের শেষ থাকে না ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের। বিশেষ করে ঢাকাই চলচ্চিত্রের তারকাদের জীবন নিয়ে কিছুটা বেশিই আগ্রহ দেখা যায়। তারকার ছোটবেলা থেকে বেড়ে উঠা, শিক্ষাজীবন, প্রেম-ভালোবাসা, শোবিজ-ইন্ডাস্ট্রিতে অভিষেক―সবই জানতে চান শুভাকাঙ্ক্ষীরা।

যেখানে ৫৮ সংখ্যা লেখা সোয়েটার পরা একজন ছোট শিশুকে দেখা যাচ্ছে। শিশুটির বাম পাশে বড় ভাই, ডান পাশে মেজো বোন, পেছনে সেজো ভাই। আর ৫৮ লেখা শিশুটি পরিবারের সবার আদর-স্নেহের ছোট ভাই।

পরনে সোয়েটার ও প্যান্ট, পায়ে সাদা কেডস পরা এই শিশুই এখন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত ও জনপ্রিয় একজন নায়ক। যিনি চলচ্চিত্র শিল্পীদের স্বার্থ সংশ্লিষ্ট বিএফডিসি কেন্দ্রিক সংগঠন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন দুইবার। আপনারা কি চিনতে পেরেছেন তাকে?
ধারাবাহিকভাবে তৃতীয়বার শিল্পী সমিতির নির্বাচনে অংশ নিয়ে আলোচনায় উঠে এসেছেন তিনি। সিনেমার বাইরে এই সংগঠন এবং সমসাময়িক বিভিন্ন ইস্যুতে কথা বলে বারবার শিরোনামেও জায়গা করে নিয়েছেন। তারকা হওয়ার পরও সহজ-সরল মনে ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে সখ্যতা অকপটের বিষয় সংবাদমাধ্যমে কথা বলেই আলোচনা-সমালোচনার মুখে পড়েন এ নায়ক।

বিশেষ করে তার প্রতি দেশের নারী ভক্তদের ভালোবাসার কথা প্রকাশ করা চর্চার জন্ম দিয়েছে বারবার। এ কারণে সোশ্যাল মিডিয়ায় অনেকে তাকে ট্রল করেও থাকেন। এই ট্রলকারীদের মোক্ষম জবাবও দিয়ে থাকেন তিনি। এবার হয়তো চিনতে পেরেছেন তাকে। হ্যাঁ, তিনি দেশের আলোচিত ও জনপ্রিয় নায়ক জায়েদ খান।

সোশ্যালে ট্রল হওয়া নিয়ে এ নায়ক বলেন, ভালো কোনো কাজ করলে সেটা নিয়ে কেউ লেখালেখি করে না। যখন কোনো ব্যাপারে মন্তব্য করি, সেটা পুরোটা না নিয়ে বরং আংশিক কিছু মন্তব্য বা বাক্য নিয়ে কেউ কেউ নানা কথা বলেন। তারকাদের জীবন নিয়ে আলোচনা-সমালোচনা থাকবেই, এ নিয়েই শিল্পীদের জীবন। তবে আমাদের সবার লক্ষ্য রাখা উচিত, কীভাবে, কোন ভাষায় আমি সমালোচনা করছি। কারণ, আপনার ভাষা ও উপস্থাপনের ধরন কিন্তু আমাকে নয়, আপনার ব্যক্তিত্ব ও পারিবারিক শিক্ষা তুলে ধরে।

এ অভিনেতা ক্যারিয়ারের মুক্তিপ্রাপ্ত প্রথম সিনেমায় সহশিল্পী হিসেবে পেয়েছিলেন চিত্রনায়ক রিয়াজ ও চিত্রনায়িকা শাবনূরকে। ২০০৮ সালে মোহম্মদ হান্নান পরিচালিত ‘ভালোবাসা ভালোবাসা’ সিনেমার মাধ্যমে ঢালিউডে অভিষেক হয় তার।

ঢালিউডের আলোচিত চিত্রনায়িকা পরীমণির সঙ্গেও দেখা গেছে তাকে। ২০১৫ সালে রকিবুল আলম রকিব পরিচালিত ‘নগর মাস্তান’ সিনেমায় পরীমণির সঙ্গে অভিনয় করেন। এরপর ২০১৭ সালে মালেক আফসারীর পরিচালনায় ‘অন্তর জ্বালা’ সিনেমা করেন। এতেও তার সহশিল্পী ছিলেন পরীমণি।

অন্তর জ্বালা’ সিনেমায় শুধু তিনি অভিনয়ই করেননি; এটি ছিল তার প্রযোজিত প্রথম সিনেমা। সিনেমাটি প্রযোজনার মাধ্যমে প্রযোজক হিসেবে আবির্ভাব হয় তার।

এদিকে আলোচিত চিত্রনায়িকা নিপুণের সঙ্গেও দেখা গেছে তাকে। জিয়াউর রহমান জিয়া নির্দেশিত ‘লাইট ক্যামেরা অ্যাকশন’ সিনেমায় অভিনয় করেছেন তিনি। আবার এই অভিনেত্রীর সঙ্গেই আদালতে আইনি লড়াই করেছেন; যা এখনো চলমান।

২০২২ সালে চলচ্চিত্র শিল্পী সমিতিতে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী ছিলেন জায়েদ খান-নিপুণ আক্তার। পদটির রায় ঘিরে গত বছর তাদের আলোচনা-সমালোচনা নিয়ে ‘পদ দ্বন্দ্বে বছরজুড়ে আলোচনা-সমালোচনায় জায়েদ-নিপুণ’ শিরোনামসহ একাধিক সংবাদ প্রকাশ হয়েছে বিভিন্ন গণমাধ্যমে। তবে আদালতের চূড়ান্ত রায় হলেই এই দ্বন্দ্বের অবসান হবে বলে মতামত সংশ্লিষ্টদের।

সবশেষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমায় দেখা গেছে তাকে। এতে টিক্কা খানের চরিত্রে অভিনয় করেছেন তিনি। এছাড়া তার অভিনীত ‘বাহাদুরী’ ও ‘সোনার চর’ সিনেমা এখন মুক্তির অপেক্ষায়।-চ্যানেল২৪

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া