adv
২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজনৈতিক অনুষ্ঠানে বক্তব্য দেওয়ায় আইন সচিবকে লিগ্যাল নোটিশ

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেওয়ার অভিযোগে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারওয়ারকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। সোমবার সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ মাহবুবুর রহমান খান এ লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন।

লিগ্যাল নোটিশে বলা হয়েছে, গত ২১ অক্টোবর বাংলাদেশ বার কাউন্সিলের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সোহরাওয়ার্দী উদ্যানে ‘বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ’-এর পূর্ব ঘোষিত আইনজীবী মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। আপনি নিশ্চয়ই অবগত আছেন, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ’একটি রাজনৈতিক সংগঠন। ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগের একটি সহযোগী সংগঠন। আইনজীবী সমাবেশে উপস্থিত হয়ে আপনি স্বাগত বক্তব্য প্রদান করেছেন। আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে দেশে প্রচলিত আইন, সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯ ও সাংবিধানিক আইন সম্পর্কে আপনি ভালোভাবেই অবগত আছেন। সরকারি চাকরিতে বিদ্যমান থাকা অবস্থায় একটি রাজনৈতিক অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য দেওয়া প্রচলিত আইন ও বিধির পুরোপুরি লংঘন।

লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়েছে, দেশের প্রচলিত আইন লংঘন করে একটি রাজনৈতিক সংগঠনের অনুষ্ঠানে শুধু বক্তব্যই প্রদান করেননি, আপনার মন্ত্রণালয় ওই রাজনৈতিক সংগঠনের অনুষ্ঠানের যাবতীয় ব্যয়ভার বহন করেছে বলে জানা গেছে। কোনো দল/সংগঠনের রাজনৈতিক কর্মসূচি সরকারি অর্থে করা যায় না- এ বিষয়েও নিশ্চয়ই জানেন। একজন সরকারি কর্মচারী হিসেবে একটি রাজনৈতিক দলের কর্মসূচিতে স্বাগত বক্তব্য প্রদানের মাধ্যমে সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ১৯৭৯ এর বিধি ২৫(১) এর লংঘন করার কারণে আপনি ওই পদে কর্মরত থাকার বৈধতা হারিয়েছেন। কোন কর্তৃত্ববলে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন তা নোটিশ দাতাকে আগামী সাত কর্ম দিবসের মধ্যে অবহিত করার জন্য অনুরোধ জানানো হলো। অন্যথায় আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া