adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন ও ভারতীয় হাইকমিশনের হস্তক্ষেপে যুগ্ম চ্যাম্পিয়নের প্রস্তাব মেনে নেয় ভারতীয় দল

স্পোর্টস ডেস্ক: সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবলের ফাইনালে ম্যাচ কমিশনারের অদ্ভুত টস কা-ের পর ভারতকে প্রথমে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছিল। তারপর বাংলাদেশ বেঁকে বসে। ম্যাচ কমিশনার তার সিদ্ধান্ত পাল্টালে ভারত আর টাইব্রেকারে অংশ নিতে রাজি হয়নি। সে নিয়ে চলে আড়াই ঘণ্টার অচলাবস্থা।

বৃহস্পতিবার রাতে কমলাপুর স্টেডিয়ামে এই ঘটনার পর জানতে চাইলে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক বলেছেন, ভারত কোনোভাবেই যুগ্ম চ্যাম্পিয়নশিপে রাজি ছিল না। তাদের বক্তব্য হলো, ম্যাচ কমিশনার টস করে জয়ী দল ঘোষণা করে দিয়েছেন। সেটা আর বদল করা যাবে না। প্রথমআলো

যুগ্ম চ্যাম্পিয়নশিপে ভারত রাজি না হওয়ার পর কর্তৃপক্ষের ভূমিকা কী ছিল? সাফের সাধারণ সম্পাদক বলেন, এই অবস্থায় আমরা অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবে ও জেনারেল সেক্রেটারির সঙ্গে কথা বলি। তারা জানতে চান কেন এমন হলো? আমি বললাম, এটা তো আমাদের দোষ না। ম্যাচ কমিশনার ভুল করেছে। আর ভুল হলে সেটা সংশোধনের সুযোগ আছে। ক্রিকেটে তো হচ্ছে। ফুটবলেও হতে পারে। দু দল তো স্টেডিয়ামেই ছিল। কিন্তু তারপরও ভারতের ম্যানেজার রাজি হচ্ছিলেন না যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণায়। কারণ যুগ্ম চ্যাম্পিয়ন নেই বাইলজে।

এমনকি ফাইনাল আবার আয়োজনের প্রস্তাবও নাকি দেওয়া হয় ভারতকে। তাতে তারা রাজি হয়নি। আনোয়ারুল হক হেলাল বলেন, ভারতকে আমরা প্রস্তাব দিলাম যে, এই ফাইনালটা পরিত্যক্ত ঘোষণা করে আবার নতুনভাবে আয়োজন করতে পারে সাফ। কিন্তু ভারত তাতে রাজি হয়নি। কারণ, তাদের দেশে ফেরার টিকিট আগে থেকে কাটা আছে। ঢাকায় বেশি সময় থাকতে হলে নানা সমস্যা। ফলে সেই প্রস্তাব তারা গ্রহণ করেনি।

তাহলে জট খুলল কীভাবে? আনোয়ারুল হক হেলাল বললেন, অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সভাপতির একটা ভূমিকা ছিলো। ভূমিকা রেখেছেন ঢাকায় ভারতীয় হাইকমিশনারের কর্মকর্তারাও। আনোয়ারুল হকের ভাষায়, একটা সিদ্ধান্তে তো আসতেই হতো। শেষমেশ ভারত রাজি হয়েছে কর্মকর্তাদের হস্তক্ষেপে। এটাই স্বস্তির। তবে ভবিষ্যতে যেন এমন অবস্থা না হয় সাফ সতর্ক থাকবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া