adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিলিস্তিনি গায়িকা আমনেহকে গ্রেপ্তার করে নিয়ে গেছে ইসরায়েলি বাহিনী

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের দেশপ্রেমিক ও স্বাধীনতাকামী গায়িকা দালাল আবু আমনেহকে গ্রেপ্তার করেছে ইসরায়েলি বাহিনী। সামাজিক যোগাযোগ মাধ্যমে গাজার সমর্থনে পোস্ট করার পর যুদ্ধে উসকানি দেয়ার অভিযোগে সোমবার (১৬ অক্টোবর) রাতে ইসরায়েলের বিখ্যাত নাজারেথ শহরের বাড়ি থেকে আমনেহকে গ্রেপ্তার করা হয়। তার ইনস্টাগ্রামে তিন লাখের বেশি ফলোয়ার (অনুসারী) রয়েছে।

আমনেহের আইনজীবীরা সংবাদ মাধ্যম আরব ৪৮-কে জানিয়েছেন, ইসরায়েলি পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করেছে। তবে তার আটকের মেয়াদ বাড়ানোর কোনও আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেয়া হয়নি।

অ্যামনেহের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেষ দুটি পোস্ট গাজায় কাজ করা দাতব্য সংস্থার সঙ্গে যুক্ত ছিল। তিনি লিখেন, `স্রষ্টা, আমাকে সাহায্য ও করুণা দিন` এবং `সৃষ্টিকর্তা ছাড়া কেউই বিজয়ী হতে পারে না। তিনিই একমাত্র জয়ী।`

সংবাদমাধ্যম মিডল ইস্ট আই-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, আবু আমনেহ দুই সন্তানের মা। এর আগে তিনি ইসরায়েলি বসতি স্থাপনকারী গোষ্ঠীর সদস্যদের বিরুদ্ধে হয়রানির অভিযোগে মামলা দায়ের করেছিলেন।

নাজারেথে জন্মগ্রহণ করা এই গায়িকা একজন প্রশিক্ষিত স্নায়ুবিজ্ঞানী এবং ফিলিস্তিনের স্বাধীনতা প্রসঙ্গে তার দেশাত্মবোধক গান `এহনে ফ্লেস্টিনিয়া` ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

দক্ষিণ ইসরায়েলে সশস্ত্র গোষ্ঠী হামাসের আকস্মিক হামলা চালানোর পর ইসরায়েলি নিরাপত্তা বাহিনী অধিকৃত পশ্চিম তীর এবং ইসরায়েলের কিছু অংশে বসবাসকারী ফিলিস্তিনিদের বিরুদ্ধে তাদের নিরাপত্তা অভিযান জোরদার করে এবং এ সময় তাকে গ্রেপ্তার করা হয়।

গাজার বাসিন্দাদের সমর্থনে সামাজিক মাধ্যমে পোস্ট এবং সক্রিয়তার জন্য ইসরায়েলে কয়েক ডজন ফিলিস্তিনিকে গ্রেপ্তার করেছে এবং তাদের বিরুদ্ধে তদন্ত চলছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া