adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি এবার ইসরায়েলের সংসদে ভাষণ দেবেন

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি তার দেশে রাশিয়ার আক্রমণ সম্পর্কে ইসরায়েলের সংসদ নেসেটে ভাষণ দেবেন এবং তাকে জেরুজালেমের প্রধান হলোকাস্ট মেমোরিয়ালেও ভিডিওর মাধ্যমে বক্তব্য রাখতেও আহ্বান জানানো হয়েছে।

নেসেট স্পিকার মিকি লেভি বলেছেন, তিনি এবং ইউক্রেনের রাষ্ট্রদূত ইয়েভগেন কর্নিচুক একমত হয়েছেন যে জেলেনস্কি ‘আগামী দিনগুলোতে’ জুমের মাধ্যমে সমাবেশের ১২০ সদস্যকে ব্রিফ করবেন।

এর আগে জেলেনস্কি মার্কিন কংগ্রেস এবং ব্রিটিশ পার্লামেন্ট সহ আরও কয়েকটি দেশের সংসদে ভাষণ দিয়েছেন। এভাবে ভাষণ দেওয়ার মধ্য দিয়ে তিনি বিশ্বজুড়ে ইউক্রেনের প্রতি সহানুভূতি বাড়ানোর চেষ্টা করছেন।

উল্লেখ্য, জেলেনস্কি নিজেও একজন ইহুদী ধর্মাবলম্বী। গত ৩ মার্চ রুশ সেনারা ইউক্রেনের রাজধানী কিয়েভের ইহুদী নিধন স্মৃতিসৌধের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। ওই হামলার পর জেলেনস্কি পুতিনকে হিটলারের সঙ্গে তুলনা করেছেন।

ইসরায়েলি প্রধানমন্ত্রী নাফতালি বেনেট সম্প্রতি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গে সংকট সমাধানে আলোচনা করার পর ইসরায়েলি কর্মকর্তারা বলেছিলেন, আলোচনা এখন এক চূড়ান্ত পর্যায়ে আছে।

ইসরায়েলি কর্মকর্তারা জানান, দুই পক্ষের মধ্যেই অবস্থান নরম হতে দেখা গেছে।

তবে এরপর বৃহস্পতিবার তুরস্কের বৈঠকে ইউক্রেন ও রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে যুদ্ধ বন্ধে কোনো সমঝোতা হয়নি। এবং বৃহস্পতিবার রাত থেকেই রাশিয়া ইউক্রেনের ওপর হামলা জোরদার করেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া