adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেয়ার বাজারে লেনদেন বেড়েছে, কমেছে সূচক

2015_09_02_15_34_15_Ke9deHEOXQsRbvuO1ec480szTTQNuV_originalনিজস্ব প্রতিবেদক : সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের উভয় শেয়ারবাজারে টাকার অংকে লেনদেনের পরিমান বাড়লেও কমেছে সূচক। একই সঙ্গে বেড়েছে লেনদেন হওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের দর।
 
বাজার পর্যালোচনায় দেখা গেছে, বুধবার দিনশেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট ৩১৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ১৩১টির আর অপরিবর্তিত আছে ৩৩টি প্রতিষ্ঠানের শেয়ারের দর।
 
ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট কমে চার হাজার ৬৪৭ পয়েন্টে অবস্থান করছে এবং শরীয়া সূচক ডিএসইএস ২ পয়েন্ট কমে ১ হাজার ১১৩ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৬২ পয়েন্টে অবস্থান করছে। আর টাকায় লেনদেন হয়েছে ৩৫৬ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা গত দিনের চেয়ে ১৭ কোটি টাকা বেশি। মঙ্গলবার লেনদেন হয়েছিল ৩৩৯ কোটি টাকা।
 
দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ১৩ পয়েন্ট কমে ৮ হাজার ৬৩৬ পয়েন্টে অবস্থান করছে। এদিন, সিএসইতে মোট ২৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ৯৫টির আর অপরিবর্তিত আছে ৩৪টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩০ কোটি ৬৩ লাখ টাকা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া