adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রুশ পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকা আসছেন

নিজস্ব প্রতিবেদক: দুইদিনের সফরে আজ বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) ঢাকায় আসছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। সফরের দ্বিতীয় দিন আগামীকাল শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৈঠকে অংশ নেয়ার কথা রয়েছে তার।

বৃহস্পতিবার বিকেলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে তাকে বহনকারী বিমান। বিশ্বের অন্যতম বৃহৎ পরাশক্তি হিসেবে রাশিয়ার কোনো পররাষ্ট্রমন্ত্রীর প্রথম বাংলাদেশ সফর ঘিরে চলছে নানা জল্পনা-কল্পনা। রুশ পররাষ্ট্রমন্ত্রীর এই সফর পশ্চিমা দেশগুলোও সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করছে।

ইউক্রেন যুদ্ধ ঘিরে মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্বে পশ্চিমা দেশগুলো রাশিয়ার ওপর নানামুখী নিষেধাজ্ঞাও দিয়েছে। আর এই পরিস্থিতিতে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী ঢাকা সফরে আসছেন।

জানা গেছে, এই সফরে ইউক্রেন সংকটের শান্তিপূর্ণ সমাধানেও রাশিয়াকে অনুরোধ করবে বাংলাদেশ। রোহিঙ্গা প্রত্যাবাসনে সক্রিয় সমর্থনের আহ্বানও জানাবে। এছাড়া খাদ্য, সার ও জ্বালানির মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে তার সঙ্গে ঢাকার পক্ষ থেকে আলোচনা করা হবে।

ইন্দোনেশিয়া থেকে ঢাকায় আসছেন সের্গেই ল্যাভরভ। জাকার্তাতে ১৮তম ইস্ট এশিয়া সম্মেলনে যোগদান শেষে তিনি রওনা হবেন। তাকে বিমানবন্দরে স্বাগত জানাবেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া