adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্বল হয়ে পড়েছে ‘কোমেন’ -বিপদ সঙ্কেত ৩

bipod1438314577ডেস্ক রিপোর্ট : ভয়াবহ ঘূর্ণিঝড়ের আশঙ্কায় চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরের জন্য আবহাওয়া দপ্তর ঘোষিত সতর্ক সঙ্কেত নামিয়ে দেওয়া হয়েছে। ঘূর্ণিঝড় কোমেন বড় ধরনের কোনো য়তি ছাড়াই চট্টগ্রাম উপকূল অতিক্রম করে এবং দুর্বল হয়ে স্থল নিম্নচাপে পরিণত হয়েছে। তাই চট্টগ্রাম বন্দরের ৭ নম্বর বিপদ সঙ্কেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় বিপদ সঙ্কেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া দপ্তর।
 
আবহাওয়া দপ্তরের সর্বশেষ বুলেটিনে জানানো হয়, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ কোমেন শুক্রবার ভোরের দিকে চট্টগ্রাম উপকূল অতিক্রম করে স্থল নিম্নচাপে পরিণত হয়েছে। এটি বর্তমানে নোয়াখালী ও ততসংলগ্ন এলাকায় অবস্থান করছে। ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে স্থল নিম্নচাপে পরিণত হওয়ায় বিপদ সঙ্কেত ৭ নম্বর থেকে ৩ নম্বরে নামিয়ে আনা হয়েছে। তবে মাছ ধরার ট্রলার ও অন্যান্য নৌযান সমূহকে এখনো নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।
 
আবহাওয়া দপ্তরের কর্মকর্তা মোহাম্মদ রাশেদুজ্জামান জানান, বৃহস্পতিবার রাত ৯টার পর থেকেই ঘূর্ণিঝড়টি চট্টগ্রাম উপূকল অতিক্রম করতে থাকে। এই সময় বাতাসের সর্বোচ্চ গতিবেগ ছিলো ঘণ্টায় ৬০ থেকে ৭০ কিলোমিটার। বৃষ্টির সঙ্গে ঘূর্ণিঝড়টি উপকূল ত্যাগ করার সময় ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে স্থল নিম্নচাপে পরিণত হয়। ঘূর্ণিঝড়ের প্রভাবে চট্টগ্রামে বড় ধরনের কোনো য়তির ঘটনা ঘটেনি। তবে নোয়াখালী হাতিয়া অঞ্চলে ৩ থেকে ৫ ফুট জলোচ্ছ্বাস হওয়ার খবর পাওয়া গেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া