adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনের আগে মাঠ খালি করছে সরকার : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচনের আগে সরকার মাঠ খালি করছে। এজন্য তারা দেশজুড়ে নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানি অব্যাহত রেখেছে।

রোববার (২০ আগস্ট) বিকেলে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ছাত্রদলের ছয় নেতাকে পুলিশ গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে অস্ত্র উদ্ধারের কথা বলা হয়েছে। ডিবি পুলিশ ব্রিফিং করে বলেছে বিএনপি নির্বাচনকে বানচাল করতে অস্ত্র জমা করছে। এখন পুলিশের লোকজনও রাজনৈতিক ভাষায় কথা বলছে। হবিগঞ্জে জিকে গউসের বাসায় নেতাকর্মীরা আশ্রয় নিলে সেখানেও পুলিশ গুলি করেছে। আহতদের হাসপাতালে যেতেও বাধা দেওয়া হয়েছে। ছাত্রদলের নেতাদের নিয়ে পুলিশের বক্তব্য সম্পূর্ণ বানোয়াট। এগুলো ডাহা মিথ্যা।

তিনি বলেন, দেশের পরিস্থিতি প্রতিদিন জটিল থেকে জটিলতর হচ্ছে। রাজনৈতিক পরিস্থিতিতে এটা ইঙ্গিত দেয় যে, যেভাবেই হোক তারা বিরোধী দলকে মাঠ থেকে সরিয়ে আবার ক্ষমতায় যাবে। এটাই তারা করছে। অবৈধ সরকারের নির্দেশে পুলিশ এসব করছে। আমরা বারবার বলেছি দেশে রাষ্ট্রীয় সন্ত্রাস চলছে। বিচার বিভাগ, আইনশৃঙ্খলা বাহিনী ও অন্যান্য বাহিনী একইভাবে কাজ করছে। আমাদের কাছে তথ্য আছে প্রয়োজনে আমরা দেখাবো। দেশের বিচারপতিদের বলা হচ্ছে দ্রুত সাজার রায় দেওয়ার জন্য। তারা এখন পুরো মাঠ খালি করতে চাচ্ছে।

মির্জা ফখরুল আরও বলেন, সামনের দিনে রাজনৈতিক পরিস্থিতি আরও সহিংসতার দিকে যাচ্ছে কি না সেটা সরকার কী চায় তার ওপর নির্ভর করবে। আমরা যে দাবি করেছি সরকারকে সেই দাবি বাস্তবায়ন করতে হবে। সরকার সন্ত্রাস সৃষ্টি করছে। আমরা শান্তিপূর্ণভাবে জনগণকে সঙ্গে নিয়ে নিয়মতান্ত্রিক আন্দোলন করছি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া