adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হারের বৃত্তে পাকিস্তান

স্টিভেন স্মিথস্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি হারের পর মেরুদণ্ড সোজা করতে পারেনি পাকিস্তান। যে কারণে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও হারের স্বাদ নিলো পাকরা। মঙ্গলবার শারজাহ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৯৩ রানে পাকিস্তানকে হারিয়ে সিরিজে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। 
টসে জিতে ব্যাটিং করতে নেমে স্টিভেন স্মিথের শতকে ২৫৫ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে ১৬২ রানে থেমে যায় পাকিস্তানের ইনিংস। ৩৬.৩ ওভারেই গুটিয়ে যায় তাদের ইনিংস। 
অস্ট্রেলিয়ার হয়ে স্টিভেন স্মিথ ১১৮ বলে ১০১ রান করেন। এজন্য ৬টি চার ও ২টি ছক্কা হাঁকান টপ অর্ডার এই ব্যাটসম্যান। এ ছাড়া ওপেনার ডেভিড ওয়ার্নার ৬৩ বলে ৪৩ রান করেন। শেষ দিকে ব্রাড হ্যাডিনের ২৩ ও জনসনের ২১ রানে ২৫৫ রানের লড়াকু সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। পাক বোলারদের হয়ে স্পিনার শহীদ আফ্রিদী ৪৬ রানে তিন উইকেট নেন। দুইটি উইকেট নেন ওয়াহাব রিয়াজ। একটি করে উইকেট নেন মোহাম্মদ ইরফান, যুলফিকার বাবর ও ফাওয়াদ আলম। 

টার্গেটা খুব বড় ছিল না। কিন্তু টি-টোয়েন্টির মতো ওয়ানডেতেও ব্যাটিং ব্যর্থতার পরিচয় দেয় পাকিস্তানের টপ অর্ডাররা। ওপেনার শরফরাজ ৩৪ ও মিডল অর্ডারে উমর আকল ৪৬ রান করেন। এ ছাড়া কোনো ব্যাটসম্যানই রানের দেখা পায়নি। আহমেদ শেহজাদ (৪), আসাদ শফিক (১৩), মিসবাহ-উল-হক (০), ফাওয়াদ আলম (৭) ও শহীদ আফ্রিদী (৫) রানে সাজঘরে ফেরেন। অস্ট্রেলিয়ার বোলারদের হয়ে পেসার মিচেল জনসন ২৪ রানে তিন উইকেট নেন। দুইটি করে উইকেট নেন নাথায় লায়ন ও ম্যাক্সওয়েল। একটি করে উইকেট নেন রিচার্ডসন ও অ্যাবট।    
ম্যাচ সেরা নির্বাচিত হন স্টিভেন স্মিথ।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া