adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অর্থ মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা আটক

লিয়াকত আলী (৫২)। ডান থেকে দ্বিতীয় অর্থ মন্ত্রণালয়ের ‘সচিব’ আটক

 

লিয়াকত আলী (৫২)। ডান থেকে দ্বিতীয় অর্থ মন্ত্রণালয়ের ‘সচিব’ আটকলিয়াকত আলী (৫২) ডান থেকে দ্বিতীয়

নিজস্ব প্রতিবেদক : চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে লিয়াকত আলী (৫২) নামে অর্থ মন্ত্রণালয়ের এক প্রশাসনিক কর্মকর্তাকে আটক করেছে র‌্যাব। শুক্রবার সকালে রাজধানীর ফার্মগেট হলিক্রস কলেজের সামনে থেকে তাকে আটক করা হয়।

এসময় তার গাড়িচালক ও সহযোগী আল আমীনকেও শ্যামলীর শিশু মেলা এলাকা থেকে আটক করা হয়। লিয়াকত নিজেকে সচিব পরিচয় দিয়ে মানুষকে চাকরি  দেয়ার নামে টাকাপয়সা হাতিয়ে নিচ্ছিলেন।
র‌্যাব-২ সূত্রে জানা যায়, বিভিন্ন মন্ত্রণালয় ও সচিবের নাম ব্যবহার করে একটি প্রতারক চক্র বিভিন্ন অফিস, ব্যাংক, শিক্ষা প্রতিষ্ঠানসহ নানা জায়গায় চাকরি দেয়ার জন্য একদিকে মানুষের কাছ থেকে টাকা নেয়। তারা চাকরি নিশ্চিত করার জন্য মন্ত্রণালয়ের ও সচিবের পদমর্যাদা ব্যবহার করে এমনভাবে সুপারিশ করে যে জুনিয়র কিংবা অধস্তন কর্মকর্তা ও কর্মচারীদের পক্ষে তা উপেক্ষা করা কঠিন হয়ে পড়ে।
অনেক সময় নিম্ন বা মধ্যম পর্যায়ের কর্মকর্তা যাদের কাছে সুপারিশ করা হয় তাদের ওই মন্ত্রণালয় কিংবা মন্ত্রনালয়ের সচিবের পরিচয় যাচাই করার মতো সময় কিংবা সুযোগ থাকে না।
র‌্যাবের কাছে বেশ কিছু জায়গা থেকে এধরনের প্রতারণার কিছু তথ্য আসার পর র‌্যাব-২ এর একটি দল বিষয়টি নিয়ে মাঠ পর্যায়ে কাজ শুরু করে লিয়াকতকে আটক করে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া