adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

র‌্যাব ক্যাম্পে আত্মঘাতী বোমা হামলা, নিহত ১

RABনিজস্ব প্রতিবেদক : রাজধানীর উত্তরার হাজীক্যাম্পের পাশে র‌্যাবের অস্থায়ী কার্যালয়ে আত্মঘাতী বোমার বিস্ফোরণে হামলাকারীর মৃত্যুর খবর পাওয়া গেছে। চট্টগ্রামের সীতাকুণ্ডে সন্দেহভাজন জঙ্গি আস্তানায় আত্মঘাতী বিস্ফোরণে নারীসহ পাঁচ জনের মৃত্যুর পর দিনই এই ঘটনা ঘটলো।

১৭ মার্চ শুক্রবার দুপুরে জুমার নামাজের আগে এই ঘটনা ঘটে বলে জানিয়েছে র‌্যাব এবং পুলিশ। এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরে আজম  বলেছেন, ‘হামলায় একজনের মৃত্যুর খবর শুনেছি। তবে এ বিষয়ে বিস্তারিত জানি না।’

জানতে চাইলে র‌্যাব-১ এর ডিউটি অফিসার বলেন, ‘বেলা একটা ১০ এর দিকে এই ঘটনা ঘটে। প্রাথমিকভাবে খবর পেয়েছি আমাদের দুই জনও এতে আহত হয়েছে। তাদেরকে সম্মিলিত সামরিক হাসপাতালে(সিএমএইচ) নিয়ে যাওয়া হয়েছে। আত্মঘাতী হামলাকারীও নিহত হয়েছে।’

স্থানীয়রা জানান, আশকোনায় হাজী ক্যাম্পের পাশেই র‌্যাব কার্যালয়ের দেয়াল টপকে এক ব্যক্তি ভেতরে ঢুকার চেষ্টা করছিল। এ সময় র‌্যাব সদস্যরা তাকে আটকে পরিচয় জানতে চাইলে তার গায়ে বাঁধা  বিস্ফোরকের বিস্ফোরণ ঘটান। এ সময় সঙ্গে সঙ্গেই তিনি মারা যান।

র‌্যাবের ধারণা, ওই ব্যক্তি ভেতরে গিয়ে বড় ধরনের নাশকতার চেষ্টা করছিলেন। কিন্তু তড়িৎ ব্যবস্থা নেয়ায় ঠেকানো গেছে এই অপচেষ্টা।

হামলার পর পর আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল পরিমাণ সদস্য ঘটনাস্থলটি ঘেরাও করে রেখেছে।

আশকোনায় যে এলাকাটিতে এই ঘটনা ঘটেছে, তার কিছু দূরেই গত ডিসেম্বরে একটি জঙ্গি আস্তানা খুঁজে পেয়েছিল পুলিশ। সেদিন ওই আস্তানা থেকে বের হয়ে এক নারী আত্মসমর্পণের ভান করে আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়েছিলেন। এতে তিনি নিহত হন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া