adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃষ্টিতে ভেসে গেল নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা টেস্ট

NEWZEALANDস্পাের্টস ডেস্ক : বৃষ্টিতে ভেসে গেল নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্টের পঞ্চম দিন। তার আগে তীব্র প্রতিদ্বন্দ্বিতা গড়ে ১৯১ রানের লিড নেয় দক্ষিণ আফ্রিকা। টেস্ট ম্যাচ বৃষ্টির কারণে ড্র হলেও রস টেইলেরর ইনজুরিতে দুশ্চিন্তায় আছে নিউজিল্যান্ড।
 
এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ডানেডিন টেস্টের চতুর্থ দিন শেষে ৪ উইকেট হাতে নিয়ে ১৯১ রানের লিড নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ২২৪ রান তুলে দিন শেষ করে প্রোটিয়ারা। প্রথম ইনিংসে ৩০৮ রান করেছিলো দক্ষিণ আফ্রিকা। তার জবাবে নিউজিল্যান্ড করেছিলো ৩৪১ রান।
 
দ্বিতীয় ইনিংসে ১ উইকেট ৩৮ রান তুলে তৃতীয় দিন শেষ করেছিলো দক্ষিণ আফ্রিকা। হাশিম আমলা ২৩ ও ডিন এলগার ১২ রানে অপরাজিত ছিলেন। আমলা ২৪ রানে থেমে গেলেও নিজের স্কোরটা বড় করছিলেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান এলগার। সাথে ছিলেন জেপি ডুমিনি। ধীরগতিতে খেলে রান জড়ো করছিলেন তারা। জুটিতে ৭৪ রান আসার বিচ্ছিন্ন হন এলগার ও ডুমিনি। ৩৯ রান করে ফিরেন ডুমিনি।
 
এরপর ক্রিজে এলগারের সঙ্গী হন অধিনায়ক ফাফ-ডু প্লেসিস। নিউজিল্যান্ড বোলারদের বিপক্ষে নিজেদের সেরাটাই দিতে থাকেন তারা। এতে দক্ষিণ আফ্রিকার স্কোর বড় হতে থাকে। কিন্তু দলীয় ১৯৩ রানে গিয়ে থেমে যান এলগার। ২৪৯ বলে ৯টি চারে ৮৯ রান করেন তিনি।
 
এলগারের বিদায়ের পর দ্রুত আরো দুই উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। তেম্বা বাভুমা ৬ ও উইকেটরক্ষক কুইন্টন ডি কক ৪ রানে ফেরেন। ভারনন ফিলান্ডারকে নিয়ে দিন শেষ করেন ডু প্লেসিস। ফিলান্ডার ১ ও প্লেসিস ৫৬ রানে অপরাজিত থেকে যান। নিউজিল্যান্ডের নিল ওয়াগনার ও জিতান প্যাটেল ২টি করে উইকেট নেন। জিতান প্যাটেল ২৮ ওভারের একটি ম্যারাথন স্পেলে বল করেছেন।
 
সংক্ষিপ্ত স্কোর :
 
দক্ষিণ আফ্রিকা- ৩০৮/১০ ও ২২৪/৬, ১০২ ওভার (এলগার ৮৯, ডু-প্লেসিস ৫৬*, ওয়াগনার ২/৫৭)।
নিউজিল্যান্ড- ৩৪১/১০, ১১৪.৩ ওভার (উইলিয়ামসন ১৩০, রাভাল ৫২, মহারাজ ৫/৯৪)।
ফলাফল: ম্যাচ ড্র। ক্রিকইনফো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া