adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাসুদুর রহমান মুকুল এশিয়া কাপে একমাত্র বাংলাদেশি আম্পায়ার

স্পোর্টস ডেস্ক: গত টি-টোয়েন্টি ফরম্যাটের এশিয়া কাপে বাংলাদেশ থেকে দুই আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও গাজী সোহেল দায়িত্ব পালন করেন। এবার ওয়ানডে টুর্নামেন্ট হওয়ায় প্রতি দেশ থেকে একজন করে আম্পায়ার চেয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

আইসিসিরি এলিট প্যানেলের আম্পায়ারদের আধিক্য থাকবে টুর্নামেন্টে। গত আসরে সফল ভাবে ভারত-পাকিস্তান ম্যাচসহ ফাইনালে দায়িত্ব পালন করা মাসুদুর রহমান মুকুলকে এশিয়া কাপে পাঠাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এই মুহুর্তে বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ আম্পায়ার শরফদৌলা ইবনে সৈকতও যাচ্ছেন ভিন্ন এক মিশনে। আইসিসির এমার্জিং প্যানেলের এই আম্পায়ার ২২ আগষ্ট থেকে শুরু হতে যাওয়া পাকিস্তান-আফগানিস্তান তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দায়িত্ব পালন করবেন। এরপর উইন্ডিজ-আফগানিস্তান ওয়ানডে সিরিজেও যাবার কথা সৈকতের। সেই সাথে আছে বিশ্বকাপে দায়িত্ব পালন করার উজ্জল সম্ভাবনা।
বিসিবির আম্পায়ার্স কমিটি চেয়ারম্যান ইফতেখার রহমান মিঠু বলেন, এবারের এশিয়া কাপ ওয়ানডে ফরম্যাট দেখে আইসিসির এলিট প্যানেল থেকে আম্পায়ার আসবে এবং এশিয়া কাপে অংশগ্রহণকৃত দেশ থেকে একজন করে আম্পায়ার চেয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। গতবারের পারফরমেন্স বিবেচনা করলে মাসুদুর রহমান মুকুল খুবই ভালো করেছে বলেই এবার তাকে পাঠাচ্ছি।
এদিকে, জাতীয় দলের সাবেক আধিনায়ক ও বিসিবির প্রধান ম্যাচ রেফারি রকিবুল হাসান হেড কোচ চান্দিকা হাথুরুসিংহে ও তার ছেলেকে নিয়ে গণমাধ্যমে সমালোচনা করায় বিব্রত বিসিবি, বলছেন আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার রহমান মিঠু। এই বিষয়ে রকিবুল হাসানের সাথে নিজে কথা বলার বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া