adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ফুটবল ইতিহাসের জঘন্যতম বিশ্বাসঘাতকতা করছেন মেসি’

স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসি ও বার্সেলোনা ইস্যুতে ফুটবলবিশ্ব দুই ভাগে বিভক্ত। কেউ চান মেসি বার্সেলোনা ছেড়ে যাক। কারও চাওয়া আবার মেসি-বার্সা রুপকথার মতো গল্পটা আরও এগিয়ে যাক। কিন্তু আর্জেন্টাইন তারকা বার্সা ছাড়তে বদ্ধপরিকর। এ ক্ষেত্রে গুঞ্জন উঠেছে মেসি তার শৈশবের ক্লাবের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছেন কি না? স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এল চিরিঙ্গিতো টিভি’ এ নিয়ে টুইটারে চালু করেছে ভোটাভুটি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভোট পড়েছে ৫২, ৪৬৬। এর মধ্যে ৫১.৮ শতাংশ ভোট ‘হ্যাঁ অর্থাৎ মেসি বার্সার সঙ্গে বিশ্বাসঘাতকতা করছেন।

এখানেই শেষ নয়। সংবাদমাধ্যমটির সংবাদকর্মী এদু আগিরেও তেমন মনে করেন। তার মতে, ফুটবল ইতিহাসের জঘন্যতম বিশ্বাসঘাতকতা করছেন মেসি। স্পেনের জনপ্রিয় টিভি শো ‘এল চিরিঙ্গিতো দে হুগোনেস’ অনুষ্ঠানে এ মন্তব্য করেন আগিরে, ‘আমার মতে মেসি ফুটবল ইতিহাসের জঘন্যতম বিশ্বাসঘাতকতা করছে। বার্সেলোনা সমর্থকদের এটা প্রাপ্য ছিল না। মেসি তাদের ফেলে যেতে চাচ্ছে।

বার্সার সঙ্গে মেসির সম্পর্কটা দীর্ঘ দুই দশকের। শৈশবে মেসির গ্রোথ হরমোনের ঘাটতি ছিল, চিকিৎসার খরচ বইতে কোনো আর্জেন্টাইন ক্লাব রাজি ছিল না। সুযোগটা বার্সেলোনা নিয়েছিল। মেসির ইনজেকশনের জন্য মাসে ১ হাজার পাউন্ড লাগত, খরচটা বার্সা দিয়ে গেছে। ১৩ বছর বয়সে বাড়ি তো বটেই, দেশ-মহাদেশ ছেড়ে আসা মেসির দেখভালের জন্য তার বাবা হোর্হে মেসি বার্সায় থেকে যান। তাকে বছরে ৪০ হাজার পাউন্ড দিয়ে গেছে বার্সেলোনা। এসব ছিল বার্সার বিনিয়োগ। পরে বোঝা গেল, এর চেয়ে লাভজনক বিনিয়োগ আর হয় না। দিন গড়িয়ে চলার সঙ্গে মেসি যেমন ইতিহাসে অন্যতম সেরা হয়েছেন, তার হাত ধরে বার্সাও শিরোপা জিতেছে থরে বিথরে।

কিন্তু এই মৌসুমের শুরু থেকেই বার্সার বর্তমান বোর্ডের একের পর এক হঠকারী সিদ্ধান্তে মেসির বিরক্তি বোঝা যাচ্ছিল। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে বার্সার ৮-২ গোলে হারের পর যেন বিস্ফোরণ ঘটে। ওই হারের পর ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দেন তিনি। কিন্তু বার্সা চুক্তির শর্তবলে তাকে ধরে রাখতে মরিয়া। মেসিরও দাবি, শর্তের অধীনে থেকেই তিনি ফ্রিএজেন্ট হিসেবে যেতে চান। এ নিয়ে মেসির বাবা ও বার্সা আজ বৈঠকে বসেছে। এদিকে মেসির বার্সা ছেড়ে যাওয়ার বিপক্ষে অনেক সমর্থকের মতো আগিরে নিজেও।

মেসির এ মুহূর্তে করণীয় নিয়েও বলেছেন আগিরে, ‘সংবাদ সম্মেলন ডেকে মেসির বলা উচিত আমি থাকব কারণ এ ক্লাবে আমার স্মৃতি আছে এবং ক্লাবটা আমার কাছে কী তা আমি জানি। বার্সা যখন ডুবতে বসেছে মেসি তখন সরে যাওয়ার চেস্টা করছে। মেসির এখন বার্সা ছাড়াটা ঠিক হবে না।- প্রথমআলো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া