adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে পাকিস্তানকে বাড়তি নিরাপত্তা দেবে না ভারত

স্পোর্টস ডেস্ক: ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে ধোঁয়াশা ছিল। তবে সব শঙ্কা কাটিয়ে পাকিস্তান দলকে বিশ্বকাপে যাওয়ার অনুমতি দিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। তারা জানিয়েছে রাজনৈতিক কারণে ক্রিকেটে তারা বাধা সৃষ্টি করতে চায় না।

অনুমতি দিলেও ভারতের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে শঙ্কা প্রকাশ করেছে তারা। এই বিষয়ে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার কাছে অভিযোগ করেছিল দেশটি। অবশ্য তাতে কোনো লাভ হয়নি।
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পরিস্কার জানিয়ে দেয়া হয়েছে বিশ্বকাপে অন্য দলগুলোর মতোই নিরাপত্তা পাবে পাকিস্তান। তাদের জন্য বাড়তি নিরাপত্তা ব্যবস্থা করবে না তারা। এই বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি।
তিনি বলেছেন, বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দলকে অন্য দলগুলোর মতোই খাতির করা হবে। এটা নিরাপত্তা সংস্থা কিংবা আয়োজকেরা নিশ্চিত করবে। আমরা অবশ্যই চাইব, নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সবকিছু করা হবে। তবে সেটা শুধু পাকিস্তানের জন্য নয়; বাকি সব দলের জন্যও।
পাকিস্তান দলকে খেলার অনুমতি দেয়ার দিন পাকিস্তানের সদ্য সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি বলেছিলেন, ‘ইসলামাবাদ খেলার সঙ্গে রাজনীতি মেশায় না। আমরা ভারতকে ভারতের মাটিতে হারাতে চাই। সে কারণেই সেখানে দল পাঠাচ্ছি। বিলওয়ালের সেই মন্তব্যেরও জবাব দিয়েছেন অরিন্দম বাগচী, একে যুদ্ধ হিসেবে দেখা হলেও আসলে তা নয়। আশা করি, দারুণ একটি ম্যাচ হবে।
আগামী ৫ অক্টোবর থেকে ভারতে শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় মহাযজ্ঞ। ৬ অক্টোবর নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে পাকিস্তান। তারা বিশ্বকাপের আয়োজক ও চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ১৪ অক্টোবর মাঠে নামবে। যদিও ম্যাচটি ছিল ১৫ অক্টোবর। মূলত নবরাত্রির কারণে ম্যাচটি একদিন এগিয়ে আনা হয়েছে। সম্পাদনা: এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া