adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৯০ বছরের সেক্স গুরুর গল্প

_76446806_panos-00178353x976 {focus_keyword} জনপ্রিয়তার শীর্ষে ৯০ বছরের সেক্স-গুরু! 76446806 panos 0017 e1406913108810আন্তর্জাতিক ডেস্ক : প্রযুক্তি গুরু! নেট গুরু! লাভ-গুরুর কথা কারও অজানা নয়। তবে সেক্স-গুরুর কথা এবার উঠে এসেছে সংবাদ শিরোনামে। ৯০ বছরের এই সেক্স গুরুর পরামর্শ পেতে মরিয়া কাশ্মীর থেকে কন্যাকুমারী। উতসুক আঠারো থেকে আশি।
তিনি মহিন্দর বস্ত। পেশায় চিকিতসক। কিন্তু তার পরিচয় সেক্স গুরু হিসেবেই। বয়স ৯০। তার সেক্স এবং জীবন সম্পর্কিত পরামর্শের সুফলে ভারতের হাজারো মানুষের জীবন সুখের হয়েছে। 
ভারতের একটি সংবাদপত্রে সেক্স-গুরু মহিন্দরের জীবনশৈলী এবং যৌন সংক্রান্ত কথা প্রকাশিত হয়। তার এই কলাম পড়ার জন্য সারা সপ্তাহ উতসুক হয়ে থাকেন হাজার হাজার পাঠক। গত ৫০ বছর ধরে তিনি এ কলামের মাধ্যমে হাজার হাজার নারী-পুরুষের যৌন জীবনকে রঙিন করেছেন। যৌন সংক্রান্ত নানা ভয়-ডরকে জয় করার পরামর্শ এবং সাহস জুগিয়েছেন সেক্স-গুরু মহিন্দর।
যৌনজীবনকে মধুর করে তুলতেই ভারতে রচিত হয়েছে কামসূত্রের মতো গ্রন্থ। সেখানেই আবার বহু মানুষ যৌন সমস্যায় জর্জরিত। অনেক ভারতীয় নারী-পুরুষেরই সেক্স নিয়ে নানা ভয়-শঙ্কা রয়েছে। এমনকি, যৌন শিক্ষা সম্পর্কে অজ্ঞতার কারণে বহু সংসার ভেঙেছে। বিপথগামী হয়েছেন অনেক নারী-পুরুষ। যৌনভীতি দূর করতে গত ৫০ বছর ধরে যৌন শিক্ষায় শিক্ষিত করে তোলার কাজ করে চলেছেন সেঞ্চুরি ছুঁই ছুঁই মহিন্দর।
বিবিসিকে দেয়া এক সাক্ষাতকারে মহিন্দর বলেছেন, ‘সেক্স একটি আনন্দদায়ক বিষয়। কিন্তু কিছু লেখক ভারি ভারি শব্দ ব্যবহার করে একে মেডিক্যাল সায়েন্সের সঙ্গে জুড়ে দিয়ে বিষয়টিকে গম্ভীর করে তোলে।
তিনি আরও বলেন, ‘আমি সহজভাবে কথা বলি এবং সহজ ভাষায় উত্তর দিই। মানুষ সহজ সরলভাবেই শুনতে ভালবাসে। এতে সমস্যা অনেকটা দূর হয়ে যায়। তার যৌন সম্পর্কিত পরামর্শ এতটাই সাবলীল যে হাজার হাজার মানুষ তাদের যৌনজীবনকে নতুনভাবে ফিরে পাচ্ছেন। আর তাই নব্বইয়েও তিনি সেক্স-গুরু।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া