adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কক্সবাজারে পাহাড়ধসে মা-মেয়েসহ নিহত ৪

ডেস্ক রিপাের্ট: টানা ভারী বর্ষণে কক্সবাজারের উখিয়া এবং চকরিয়ায় পাহাড়ধসে চারজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে তিনজন শিশু রয়েছে।

জানা গেছে, সোমবার (৭ আগস্ট) সন্ধ্যায় উখিয়ার ৯ নম্বর ক্যাম্পের এ/৬ ব্লকে রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে মা-মেয়ের মৃত্যু হয়। অন্যদিকে চকরিয়ায় পাহাড়ধসে দুই শিশুর মৃত্যু হয়েছে।

উখিয়ায় নিহতরা হলেন, উখিয়া বালুখালী সিক্স ব্লকের বাসিন্দা আনোয়ার ইসলামের স্ত্রী জান্নাত আরা (২৮) ও তার মেয়ে মাহিমা আক্তার (২)।

উখিয়ায় রোহিঙ্গাদের নিরাপত্তায় নিয়োজিত ৮নং আর্মড পুলিশ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার আমির জাফর জানান, বিকেলে পাহাড়ের নিচে বসবাসরত আনোয়ারের শেডের উপর পাহাড় ধসে পড়ে। এতে মাটিচাপা পড়ে আনোয়ারের স্ত্রী ও তার শিশু মেয়ে। পরে দমকল বাহিনী ও স্থানীয়রা তাদের মৃত অবস্থায় উদ্ধার করে।

এদিকে কক্সবাজারের চকরিয়ার বরইতলিতে পাহাড়ধসে একই পরিবারের দুই শিশু মারা গেছে। নিহতরা হলেন- বরইতলী ইউনিয়নের বড়ঘোনা এলাকার আনোয়ার হোসেনের ছেলে সাবির (৫) ও এক বছর বয়সী মেয়ে তাবাবসুম।

স্থানীয়রা জানান, সোমবার (৭ আগস্ট) বিকেলে বরইতলী ইউনিয়নে দুর্গম পাহাড়ি এলাকা বড়ঘোনায় পাহাড় ধসে বাড়ির ওপর পড়লে দেয়াল চাপায় দুই শিশুর মৃত্যু হয়।

বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ছালেকুজ্জামান বলেন, পাহাড় ধসে দেওয়াল ভেঙে মাটি চাপা পড়ে আনোয়ার হোসেনের দুই শিশু সন্তান আহত হয়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তাদের মৃত্যু হয়।

চকরিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান বলেন, ভারী বর্ষণে আনোয়ার হোসেনের বাড়ির দেওয়ালে পাহাড়ের মাটি এসে পড়ে। এতে তার দুই শিশুর মৃত্যু হয়। নিহতদের পরিবারকে সহায়তা দেয়া হবে। চ্যানেল২৪

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া